ইরানে ক্রিস্টাল সিমোর্গ অ্যাওয়ার্ড জিতলেন ফারিণ

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ইরানের ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তাসনিয়া ফারিণ

ইরানের ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তাসনিয়া ফারিণ

 

দেশের জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। ইরানের ঐতিহ্যবাহী ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছেন তিনি। ‘ফাতিমা’ চলচ্চিত্রে অভিনয়ের স্বীকৃতিস্বরূপ তিনি জিতে নিলেন ক্রিস্টাল সিমোর্গ অ্যাওয়ার্ড। ফেসবুকে এক পোস্টে সুখবরটি দিয়েছেন ফারিণ।

বিজ্ঞাপন

পুরস্কার প্রদানের সময় উপস্থিত ছিলেন না অভিনেত্রী। তার হয়ে মঞ্চে এ পুরস্কার গ্রহণ করেছেন সিনেমাটির নির্মাতা ধ্রুব হাসান।

ফেসবুকে ফারিণ লিখেছেন, ‘আমার ফিল্ম ‘‘ফাতিমা’’ এর জন্য ইস্টার্ন ভিস্তা বিভাগে আমাকে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার দিয়ে সম্মানিত করার জন্য ৪২তম ফজর চলচ্চিত্র উৎসবকে ধন্যবাদ। নিজের হাতে পুরস্কার পাওয়ার জন্য আরও এক দিন থাকতে পারলাম না, কিন্তু পরিচালক ধ্রুব হাসান ভাইয়া আমার পক্ষ থেকে পুরস্কারটি নিয়েছেন এর চেয়ে আনন্দঘন মুহূর্ত হয় না। আমার কাজকে ভালোবাসার জন্য জুরিকে ধন্যবাদ এবং তেহরানে আমি যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি তার জন্য আপনাদের ধন্যবাদ। এটি সত্যিই একটি স্বপ্নের মুহূর্ত ছিল।’

গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকালে উৎসবের ইস্টার্ন ভিস্তা বিভাগে প্রদর্শিত ফারিণের চলচ্চিত্রটি। এ বিভাগে প্রতিযোগিতা করেছে এশিয়ান-ইসলামিক দেশের চলচ্চিত্রগুলো।

পুরস্কার প্রদানের সময় উপস্থিত ছিলেন না অভিনেত্রী। পরে পুরস্কারের ছবি ফেসবুকে পোস্ট করেন তিনি


 

ধ্রুব হাসান পরিচালিত ‘ফাতিমা’ সিনেমার গল্পটি আবর্তিত হয়েছে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় একজন নারীর চ্যালেঞ্জকে ঘিরে। ফারিণ ছাড়াও এতে অভিনয় করেছেন পান্থ কানাই, ইয়াশ রোহান, মানস বন্দ্যোপাধ্যায়, তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী, আয়েশা মনিকা, এবিএম সুমন প্রমুখ।