কান মাতাবে ‘এলভিস’

  • সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

অস্টিন বাটলার

অস্টিন বাটলার

কিছুদিন ধরে হাওয়ায় কান পাতলে গুঞ্জন শোনা যাচ্ছিলো, কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ব্রিটিশ কিংবদন্তি সংগীতশিল্পী এলভিস প্রিসলির বায়োপিক। আয়োজকরা অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়ে দিলেন, গুঞ্জনটি সত্যি!

‘এলভিস’ নামের ছবিটির উদ্বোধনী প্রদর্শনী হবে কানে। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন অস্টিন বাটলার। এলভিস প্রিসলির ম্যানেজার কর্নেল টম পার্কার চরিত্রে আছেন টম হ্যাঙ্কস। এলভিসের স্ত্রী প্রিসিলা প্রিসলি চরিত্রে দেখা যাবে অস্ট্রেলিয়ান অভিনেত্রী অলিভিয়া ডিজনকে। তাদের পাশাপাশি উৎসবে অংশ নেবেন ছবিটির পরিচালক বাজ লারম্যান।

বিজ্ঞাপন

কিংবদন্তি সংগীতশিল্পী এলভিস প্রিসলির ব্যক্তিজীবন এবং বিশ্বখ্যাতি ফুটিয়ে তোলা হয়েছে ছবিটিতে। ম্যানেজার কর্নেল টম পার্কারের সঙ্গে তার ২০ বছরের সম্পর্ক গুরুত্ব পেয়েছে এতে। ওয়ার্নার ব্রাদার্স পিকচার্সের পরিবেশনায় আগামী ২৪ জুন আমেরিকায় মুক্তি পাবে অস্ট্রেলিয়ান নির্মাতা বাজ লারম্যানের ‘এলভিস’।

এর আগে আয়োজকরা নিশ্চিত করেছে, কান উৎসবের ৭৫তম আসরে থাকছে আরেক বড় বাজেটের ছবি ‘টপ গান: ম্যাভেরিক’। জোসেফ কসিনস্কির পরিচালনায় এতে বৈমানিক পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে আছেন হলিউড তারকা টম ক্রুজ। তিনি ছবিটির প্রচারণায় হাজির হবেন কানসৈকতে। এটি ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত তার ‘টপ গান’ ছবির সিক্যুয়েল।

আগামী ১৪ এপ্রিল এবারের কান উৎসবের অফিসিয়াল সিলেকশন ঘোষণা করা হবে। দক্ষিণ ফ্রান্সের সাগরপাড়ে আগামী ১৭ মে থেকে ২৮ মে পর্যন্ত কান উৎসব অনুষ্ঠিত হবে।