অস্কারজয়ী অভিনেতা উইলিয়াম হার্ট আর নেই

  • কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

উইলিয়াম হার্ট

উইলিয়াম হার্ট

অস্কারজয়ী অভিনেতা উইলিয়াম হার্ট আর নেই। রোববার তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। উইলিয়ামের বন্ধু গেরি বাইর্নের বরাত দিয়ে এ খবর দিয়েছে সিএনএন।

অভিনেতার পরিবারের পক্ষ থেকে এক বার্তায় বলা হয়েছে, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ভালোবাসার বাবা, অস্কারজয়ী অভিনেতা ইউলিয়াম হার্ট আমাদের চিরতরে ছেড়ে গেছেন। তার ৭২তম জন্মদিনের এক সপ্তাহ আগে ১৩ মার্চ তিনি না ফেরার দেশে চলে গেলেন। তার বয়স হয়েছিল ৭১ বছর।

বিজ্ঞাপন

তার পরিবারের পক্ষ থেকে বলা হয়, পরিবারের সান্নিধ্যে, শান্তিতে ও স্বাভাবিকভাবেই মৃত্যু হয়েছে উইলিয়ামের। ‘কিস অব দ্য স্পাইডার ওমেন’ নামক সিনেমায় একজন দক্ষিণ আমেরিকান সমকামীর চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্য ১৯৮৫ সালে সেরা অভিনেতা হিসেবে তিনি অস্কার পুরস্কার লাভ করেন। বিএএফটিএ ফিল্ম অ্যাওয়ার্ডও পেয়েছেন। এ ড়া তিনবার অস্কার নমিনেশন পেয়েছেন এই গুণী অভিনেতা।

১৯৮০ সালে ‘অল্টারড স্টেটস’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে রুপালি পর্দায় পথচলা শুরু হয় উইলিয়াম হার্টের। আশির দশকের শক্তিমান এই অভিনেতা ‘ব্যাড বয়’, ‘চিলড্রেন অব লেজার গড’, ‘ব্রডকাস্ট নিউজ’, ‘দ্য বিগ চিল’সহ অসংখ্য সিনেমায় নানা ধরনের চরিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত সাম্প্রতিক সিনেমার মধ্যে আছে ‘দ্য ইনক্রেডিবল হাল্ক’, ‘ক্যাপ্টেন আমেরিক’, ‘অ্যাভেঞ্জার’, ‘ব্ল্যাক উইন্ডো’ ইত্যাদি।