ফলাফল মানছেন না নিপুন, কারচুপি সন্দেহে নির্বাচন কমিশনে আপিল

  • বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

নিপুন

নিপুন

শিল্পী সমিতির নির্বাচনে জায়েদ খানের কাছে ১৩ ভোটে হেরেছেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী নিপুন। ভোট গণনায় হেরে গেলেও এ ফলাফলে অসন্তোষ প্রকাশ করেছেন তিনি। বার্তা ২৪.কমকে তিনি জানিয়েছেন, এরই মধ্যে আপিলও করেছেন তিনি নির্বাচন কমিশনে।

নিপুন বলেন, “ভোটের হিসেবে গড়মিল রয়েছে। নির্বাচন চলাকালীনও বেশ কিছু অভিযোগ আমি করেছি। সবমিলে ফলাফলে সন্তুষ্ট নই। কারচুপির আশঙ্কা করছি। তাই আপিল করেছি কমিশন বরাবর।”

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করেছেন সভপাতি পদে বিজয়ী ইলিয়াস কাঞ্চনও। শনিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “দুপুর ১টার মধ্যে আপিল করার কথা ছিল। আপিল করা হয়েছে। ২৬ টি ব্যালট বাতিল হয়েছে বলে বলা হয়েছে। তা কি সঠিকভাবে হয়েছে কিনা তা জানতে আপিল করা হয়েছে। এটা কিভাবে হয়েছে তা যাচাই বাছাই করার জন্য আপিল করা হয়েছে।”

২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ কার্যমেয়াদের নির্বাচন। ২৯ জানুয়ারি ভোর ৫ টা ৪৫ মিনিটে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এই নির্বাচনে ১৯১ ভোট পেয়ে সভাপতি হিসেবে নির্বাচিত হন ইলিয়াস কাঞ্চন। তার প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পান ১৪৮ ভোট।

অন্যদিকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত জায়েদ খান পেয়েছেন ১৭৬ ভোট, অন্যদিকে নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট। নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে নিপুনের ২৬টি ভোট বাতিল হয়েছে।

নিপুন জানান, যে ফলাফল প্রকাশ করা হয়েছে তাতে কারচুপির আশঙ্কা করছেন তিনি। ভোট চলাকালীনও নির্বাচনের দিন জায়েদ খানের বিরুদ্ধে চাদরের নিচ দিয়ে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ তোলেন তিনি। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও আলোচনা চলছে। 


 

নির্বাচনে অন্যান্য পদগুলির মধ্যে, ২১৯ ভোট পেয়ে ডিপজল ও ১৯১ ভোট পেয়ে সহসভাপতি পদে রুবেল নির্বাচিত হয়েছেন। সহসাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক জয়ী হয়েছেন ২১২ ভোট নিয়ে। তার কাছে সিনিয়র অভিনেতা সুব্রত হেরেছেন ১২৭ ভোট পেয়ে। এ পদে চিত্রনায়ক রিয়াজ ১৫৬ এবং অভিনেতা ডি এ তায়েব ১১২ ভোট পেয়েছেন।

সাংগঠনিক সম্পাদক পদে শাহানূর ১৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। পরাজিত প্রার্থী আলেকজান্ডার পেয়েছেন ১৫৫ ভোট। আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে ২০৫ ভোট পাওয়া জয় চৌধুরীর কাছে নিরব হেরেছেন ১৩৪ ভোট পেয়ে। আজাদ খান কোষাধ্যক্ষ হয়েছেন ১৯৩ ভোট পেয়ে। তাঁর কাছে ফরহাদ হেরে গেছেন ১৪৬ ভোট পেয়ে।

কার্যকরী সদস্য পদে সর্বোচ্চ ২৪০ ভোট পেয়ে জয়ী হয়েছেন নায়ক ফেরদৌস। এ পদে মৌসুমী পেয়েছেন ২২৫, অঞ্জনা ২২৫, রোজিনা ১৮৫, অরুণা বিশ্বাস ১৯২, আলীরাজ ২০৩, সুচরিতা ২০১, কেয়া ২১২, অমিত হাসান ২২৭, জেসমিন ২০৮ ও চুন্নু ২২০ ভোট।