‘তুমিই অনন্যা মা!’

  • রুদ্র হক, বার্তা ২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

পরীমনি ও চয়নিকা চৌধুরী

পরীমনি ও চয়নিকা চৌধুরী

টিভি নাট্য নির্মাতা হিসেবে ‘অনন্যা শীর্ষ দশ’ সম্মাননা পেয়েছেন চয়নিকা চৌধুরী। গতকাল (২৮ ডিসেম্বর) বর্ণাঢ্য এক আয়োজনে সম্মাননাটি গ্রহণ করেন তিনি। দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা দশজন নারীকে প্রতিবছর সম্মাননা দিয়ে থাকে জনপ্রিয় ম্যাগাজিন অনন্যা। সে ধারাবাহিকতায় চারশতাধিক নাটকের এ নির্মাতাকে সম্মাননা জানালো গণমাধ্যমটি।

চয়নিকা চৌধুরী বার্তা ২৪.কমকে জানালেন, “এ প্রাপ্তি তিনি সেইসব নারীদের উৎসর্গ করছেন যারা দিনরাত পরিশ্রম করে সমাজকে এগিয়ে নিচ্ছেন।”  কৃতজ্ঞতা জানিয়েছেন পত্রিকাটির সম্মাদক তাসমিমা হোসেনের প্রতি।

বিজ্ঞাপন

এদিকে, চয়নিকা চৌধুরীর এ সম্মাননা প্রাপ্তিতে দারুন উচ্ছ্বসিত চিত্রনায়িকা পরীমনি। কে না জানে, চয়নিকাকেই এখন মা বলে ডাকেন ছোটবেলাতেই মা-বাবাকে হারানো পরী। এই কিছুদিন আগে পরীর দুঃসময়ে চয়নিকাকেই বারবার পাশে দেখা গেছে গণমাধ্যমে।

নির্মাতা ও নায়িকার সম্পর্ক তাই কাজের গণ্ডি পেরিয়ে আরও মধুর হয়ে উঠেছে।

চয়নিকাকে শুভেচ্ছা জানিয়ে পরী লিখেছেন, “তোমাকে নিয়ে অনেক গুছিয়ে কি আমি কখনোই লিখতে পারবো মা! এটা কি আদৌ সম্ভব বলোতো! একদমই না। না পারি অনেক ঘটা করে তোমাকে অভিনন্দন করতে, না পারি অনেক যত্নে তোমায় ভালোবাসি বলতে। উল্টো যতো দুঃখ আছে,জ্বালা আছে, অকারণে অভিমান, শুধু শুধু রাগ, অসময়ে যত শত আবদার আমার, এসবের পুরোটাই আমি তোমাকে কতো দারুন ভাবে দিতে পারি দেখ!


পরী আরও লিখেছেন, “অনেক খুশিতে আমার কান্না পায়। আমি কাঁদি। সেদিনও কেঁদেছিলাম তোমাকে জিততে দেখে, এরকম আরো সম্মানিত হবে তুমি আর আমি তোমার সবচেয়ে খুশি বাচ্চা হয়ে বার বার খুশিতে চোখ ভিজাবো। তুমিই অনন্যা মা। তুমি একজনই চয়নিকা চৌধুরী।”

এদিকে পরীর আবেগঘন এ স্ট্যাটাসের প্রেক্ষিতে চয়নিকা চৌধুরী লিখেছেন, “পড়ার পর শুধু গালটাই ভিজে যাচ্ছে! এত্ত সুন্দর একটা লেখা! কাছে থাকলে তাও জড়িয়েই ধরতাম। এমন এক আনন্দের সময় কয়জনই বা লিখতে পারে? লেখে? এমন করেই শুধু ভালোবেসো তুমি।
অনেক ভালোবাসা। প্রার্থনা করি প্রতিদিন তুমি যেন হাসিভখুশি আর আনন্দে থাকো।”

সেলফিতে মা-মেয়ের খুনসুঁটি

কেমন সম্পর্ক মা-মেয়ের? বার্তা ২৪.কমকে চয়নিকা বলেন, “আমাদের সম্পর্কটি সত্য, সুন্দর ও নির্ভেজাল। মা-মেয়ের সম্পর্কের মতোই। ওর তো মা নেই। যাদের মা-বাবা নেই তারা একটু আদর-ভালোবাসা, সত্যিকার স্পর্শ এসবই তো চাইবে। ও অনেক কেয়ারিং একটা মেয়ে। এমনও হয়েছে আমার সিনেমায় না খেয়ে আগে শুটিং শেষ করেছে।”

এ নির্মাতার ‘বিশ্বসুন্দরী’ চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন পরী। সম্প্রতি শুটিং শেষ করেছেন ‘কাগজের বউ’ চলচ্চিত্রটির।