রাজধানীর সড়কে বৃদ্ধের ছদ্মবেশে জনসচেতনতায় মীর সাব্বির

  • বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মীর সাব্বিরের ছদ্মবেশ

মীর সাব্বিরের ছদ্মবেশ

রাজধানীর একটি ব্যস্ত সড়কে ফুটওভার ব্রীজ থাকা স্বত্তেও মানুষ পারাপারের জন্য বেছে নিচ্ছেন বিপজ্জনক সড়ক। এক বৃদ্ধকে দেখা যাচ্ছে সেসব মানুষকে ফিরিয়ে এনে তাদের ফুটওভার ব্রীজ ব্যবহারে উৎসাহিত করতে।

শুধু তাই নয়, তিনি জানাচ্ছেন ফুটওভার ব্রীজে উঠলেই দেয়া হবে পুরস্কার। ব্রীজে ওঠার সাধারণ মানুষ উপহার হিসেবে পেলেন সিনেমার টিকেট।

বিজ্ঞাপন

সিনেমার নাম ‘রাত জাগা ফুল’। মীর সাব্বির পরিচালিত চলচ্চিত্রটি মুক্তি পেতে যাচ্ছে আসছে ৩১ ডিসেম্বর। চলচ্চিত্রটির প্রচারণায় মীর সাব্বিরই সাজলেন সেই বৃদ্ধলোকের বেশে। মঙ্গলবার মীর সাব্বির তার ফেসবুক পেইজে প্রকাশ করলেন চলচ্চিত্রটির প্রচারণায় তার এই সচেতনতামূলক কর্মকাণ্ডের ভিডিও

সাদা-পাকা দাড়ি গোঁফ-চুল খুলে যখন মীর সাব্বির সড়কে নিজের রূপে আবির্ভূত হন, ভক্তরা তাকে জড়িয়ে ধরে, সেলফিতে মেতে ওঠে।

মীর সাব্বির বলেন, “পুরস্কার হিসেবে সিনেমার ফ্রি টিকেট দেয়াটা ছিল আমার ছোট্ট প্রয়াস। মাথায় ছিল সচেতনতা আর নিরাপত্তার দিকটা। আমার সিনেমায় এই মা মাটি ও মানুষের চিত্রই ফুটে উঠেছে।”


২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্রটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন মীর সাব্বির নিজেই।

চলচ্চিত্রটি সম্পর্কে তিনি বলেন, “ছবিটির গল্পে রহস্য আছে। আমরা সবসময় শুনি রাত জাগা পাখি। কিন্তু রাত জাগা ফুল কেনো এর একটা কারণ তো অবশ্যই আছে। সেটা হলে গিয়েই বিস্তারিত দেখবেন। তবে এতটুকু বলতে পারি আমরা যখন ঘুমিয়ে থাকি তখন পুরো পৃথিবীই কিন্তু ঘুমিয়ে থাকে। জেগে থাকে অন্য একটা প্রকৃতি অন্য একটা জগত। আবার আমরা যখন কাজে থাকি তখন অন্য একটা জগত ঘুমায়। এর একটা ব্যাখ্যা কিন্তু আছে। সব অন্ধকারের মধ্যে একটা অদ্ভুত আলো থাকে। মানুষের ভেতরেও অন্ধকার এবং আলো আছে। যাই বলি, দিন শেষে সব বিজয় কিনতু সত্য ও সুন্দরের হয়। ছবির নাম রাত জাগা ফুল রোপক অর্থে ব্যবহার করা হয়েছে।”

চলচ্চিত্রটিতে পাঁচটি গান ব্যাবহৃত হয়েছে। গানগুলো গেয়েছেন মমতাজ, নচিকেতা, শফি মণ্ডল, এস আই টুটুল এবং রাহুল। গানের কিছু নমুনা ট্রেলারেই মুগ্ধ করবে শ্রোতাদের।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবু হুরায়রা তানভীর ও মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খ্যাত জান্নাতুল ফেরদৌস ঐশী, আবুল হায়াত, ফজলুর রহমান বাবু, জয়রাজ প্রমুখ।