নিউইয়র্কে অনুষ্ঠিত হলো ‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আফজাল হোসেন ও শাকিব খান

আফজাল হোসেন ও শাকিব খান

‘স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশের গান’ স্লোগানে গত ১৪ নভেম্বর যুক্তরাষ্ট্রে বসেছিলো দক্ষিণ এশিয়ার অন্যতম মর্যাদাপূর্ণ সংগীত অ্যাওয়ার্ড অনুষ্ঠান ‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’র ১৬তম আসর।

১৬তম এই আসর থেকে বাংলাদেশের সংগীতে বিভিন্নভাবে অবদান রেখেছেন এমন ৫০ গুণী শিল্পী, সুরকার ও গীতিকারকে দেওয়া হয় বিশেষ এই সম্মাননা। পাশাপাশি একজনকে দেওয়া হয়েছে আজীবন সম্মাননা। 

বিজ্ঞাপন
তবে, চ্যানেল আই কর্তৃক পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়নি পুরস্কার বিজয়ীদের নাম।

নিউইয়র্কে ৫০ জন শিল্পীকে পুরস্কৃত করা ছাড়াও ডিসেম্বর জুড়ে চ্যানেল আইয়ে নানা ধরনের অনুষ্ঠান প্রচার হবে। এরমধ্যে ঢাকায় আরেকটি আয়োজনের মাধ্যমে নিউইয়র্কে অনুপস্থিত অন্য শিল্পীদের পুরস্কৃত করা হবে।

‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’র ১৬তম আসরে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের পরিচালক এবং চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২১-এর আমেরিকার প্রকল্প প্রধান জহিরউদ্দিন মাহমুদ মামুন, রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সংগীত শিল্পী রথীন্দ্রনাথ রায়, ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আক্তার রেনী।

অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষণা করেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে সাবিনা ইয়াসমিন, শাকিব খানসহ প্রায় শতাধিক বিভিন্ন অঙ্গনের শিল্পী ও বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। এটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন আফজাল হোসেন।