১৯ আগস্ট আসছে ‘নেটওয়ার্কের বাইরে’

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

‘নেটওয়ার্কের বাইরে’ ওয়েব ফিল্মের দৃশ্য

‘নেটওয়ার্কের বাইরে’ ওয়েব ফিল্মের দৃশ্য

মিজানুর রহমান আরিয়ান পরিচালিত চরকি অরিজিনাল ফিল্ম ‘নেটওয়ার্কের বাইরে’ মুক্তি পাচ্ছে ১৯ আগস্ট। গতকাল মুক্তি পায় এই ছবির ট্রেলার। এর আগে গত সপ্তাহে আনুষ্ঠানিকভাবে পোস্টার প্রকাশের মধ্য দিয়ে ঘোষণা করা হয় ছবিটি মুক্তির দিন।

এটি হতে যাচ্ছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির দ্বিতীয় অরিজিনাল ফিল্ম। এরইমধ্যে এই ছবির গান বেশ সাড়া ফেলেছে।

বিজ্ঞাপন

‘নেটওয়ার্কের বাইরে’ বন্ধুত্বের গল্প বলে। চার বন্ধুর সম্পর্ক, একটি ট্যুর, তাদের পরিবার, প্রেম—সহ আরও অনেক কিছু উঠে এসেছে এই ছবিতে।

১ আগস্ট বন্ধু দিবস উপলক্ষে এই ছবির প্রথম গান মুক্তি পায়। সে সময় থেকেই ছবিটি নিয়ে শুরু হয় আলোচনা। ছবিটির শুটিং হয়েছে ঢাকা, কক্সবাজার ও সেন্ট মার্টিনে। তরুণ তারকা বহর নিয়ে পুরো শুটিং টিম ঘুরে বেড়িয়েছে মনোরম সব লোকেশনে। ছবির ট্রেলার থেকেই আঁচ পাওয়া যায়, এতে দেখা যাবে কক্সবাজার, সেন্ট মার্টিনের চোখ ধাঁধানো সৌন্দর্য।

এই ছবিতে অভিনয় করেছেন শরিফুল রাজ, নাজিফা টুশি, ইয়াশ রোহান, নাজিয়া হক অর্ষা, খায়রুল বাশার, তাসনিয়া ফারিন, জোনায়েদ বোগদাদী, তাসনুভা তিশা।

জানুয়ারি মাসে এই ছবির শুটিং শুরু হয়। এতে আছে তিনটি গান।

১৯ আগস্ট ‘নেটওয়ার্কের বাইরে’ সিনেমার মুক্তি উপলক্ষে, এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে জোরেশোরে শুরু হয়েছে প্রচারণা। চরকির ফেসবুক পাতায় প্রকাশ করা হচ্ছে ছবির প্রতিটি চরিত্রের লুক, পোস্টারসহ আরও নানা কিছু।

অন্যদিকে ছবির শিল্পীরাও এই সব ছবি, শুটিংয়ের সময়ের মজার ছবি, ভিডিও শেয়ার করে ‘নেটওয়ার্কের বাইরে’ নিয়ে দর্শকদের আগ্রহের পারদ আরও ওপরে তুলে দিচ্ছে।

ছবির মুক্তি নিয়ে মিজানুর রহমান আরিয়ান বলেন, ‘এটি আমার প্রথম সিনেমা। প্রথম সিনেমা মুক্তির এক্সাইটমেন্ট প্রথম প্রেমের মতোই। অনুভুতি বুঝতে পারছি কিন্তু বলতে পারছি না!’

এখন পর্যন্ত মুক্তি পাওয়া এই ছবির গান ও ট্রেলার নিয়ে আরিয়ান বলেন, “সিনেমার একটি গানের বেশ কিছু অংশ এবং ট্রেইলার অনেকে এরইমধ্যে দেখে ফেলেছেন। বন্ধু দিবসে মুক্তি পাওয়া বন্ধুত্বের গানটি অনেককে শেয়ার করতে দেখছি। গানের মাধ্যমে বন্ধুকে ভালোবাসা এবং শুভেচ্ছা জানাতে দেখেছি। আবার অনেককে বলতে দেখেছি ‘এরকম একটা ট্যুরে আমরা কবে যাব!’ ট্রেলার রিলিজ হওয়ার পর থেকে আমার কাছে আসা কল মেসেজ কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন পোস্ট কিংবা পোস্টের মন্তব্য পড়ে বুঝতে পারছি মানুষের সিনেমা দেখার প্রতি আগ্রহ বেড়েছে। এক বন্ধু আরেক বন্ধুকে মেনশন করে বলছে ‘দোস্ত একসাথে দেখব’। সিনেমার ট্রেইলার নিয়ে দর্শকদের একটা সাধারণ মন্তব্য থাকে যে সিনেমার চেয়ে ট্রেলার বেশি ভালো হয়েছে কিংবা ট্রেলার যতো ভালো সিনেমা অত ভালো না। কিন্তু আমি আমার দর্শকদের জানাতে চাই ‘নেটওয়ার্কের বাইরে’ সিনেমার ট্রেলার যা আছে সিনেমায় তার চেয়ে অনেক বেশি কিছু রাখার চেষ্টা করেছি আমরা।”

‘নেটওয়ার্কের বাইরে’ চরকির এ মাসের অরিজিনাল ফিল্ম।ছবিটি দেখার জন্য দর্শক মাসিক, ৬–মাস ও ১২–মাসের সাবস্ক্রিপশন প্যাকেজ কেনার মাধ্যমে দেখতে পারবেন।সাবস্ক্রিশন কেনার মধ্য দিয়ে শুধু এই ছবিটিই নয়, আরও দেখা যাবে চরকি অরিজিনাল ওয়েব সিরিজ, অ্যান্থলজি সিরিজ,
বাংলায় ডাব করা ভিনদেশি সিনেমা, শর্টফিল্ম সহ আরও অনেক ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট। দর্শকদের জন্য প্ল্যাটফর্মটি প্রতি সপ্তাহে নতুন কনটেন্ট মুক্তি দিচ্ছে। তাই নিয়মিত নিত্য নতুন বাংলা কনটেন্ট দেখার জন্য সাবস্ক্রিপশন করে ফেলতে পারেন।