২ সিটিতে ২ হাজার ২১০ মনোনয়ন ফরম বিতরণ

  ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থিতার জন্য মনোনয়ন পত্র বিতরণ করছে নির্বাচন কমিশন (ইসি)। এ পর্যন্ত মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর সব মিলিয়ে দুই হাজার ২১০টি ফরম বিতরণ করা হয়েছে।

রোববার (২৮ ডিসেম্বর) দুই সিটির রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মেয়র পদের জন্য চারটি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। একই সঙ্গে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদেও মনোনয়ন বিক্রি হয়েছে দুই সিটিতে।

বিজ্ঞাপন

জানা গেছে, ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) আজ পর্যন্ত মেয়র পদে আটজন, সাধারণ কাউন্সিলর পদে ৮০৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৭৬ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। মনোনয়ন পত্র জমা দিয়েছেন সাধারণ কাউন্সিলর পদে ১০ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে একজন।

আর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) আজ পর্যন্ত মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ১০২৯ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৮৫ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। জমা দিয়েছেন সাধারণ কাউন্সিলর পদে চারজন ও সংরক্ষিত কাউন্সিলর পদে একজন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়ন পত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আর ভোট হবে ৩০ জানুয়ারি।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করা যাবে ৫ জানুয়ারি পর্যন্ত। আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারকে নিয়োগ করেছে নির্বাচন কমিশন।