মসজিদের ইমামকে চেক বিতরণ, নৌকার প্রার্থীর বিরুদ্ধে মামলার নির্দেশ

  ভোট এলো, এলো ভোট
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মসজিদের ইমাম মোয়াজ্জেমদের অনুদানের চেক বিতরণ করার কারণে চট্রগ্রাম-১২ আসনের নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্দে মামলা নেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নির্বাচন কমিশনের আইনশাখার উপ সচিব আব্দুস সালাম স্বাক্ষরিত চিঠিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

ইসি জানায়, চট্টগ্রাম-১০ নির্বাচনি এলাকার বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জনাব মহিউদ্দিন বাচ্চু তার নির্বাচনি এলাকার সব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে অনুদানের চেক বিতরণ করেন। ফলে, উক্ত প্রার্থী সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ৩ এর বিধান লঙ্ঘন করেছেন মর্মে সংশ্লিষ্ট নির্বাচনি অনুসন্ধান কমিটি মাননীয় নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করেছেন। এমতাবস্থায়, অভিযুক্ত প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের দায়ে অ-আমলযোগ্য (Non-Cognizable) অপরাধ বিবেচনায় সংশ্লিষ্ট বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করার জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসারকে নির্দেশনা দেওয়ার বিষয়ে মাননীয় নির্বাচন কমিশন সদয় সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

উপর্যুক্ত বিষয়ে সংশ্লিষ্ট জেলার বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর এর সহযোগিতায় অনতিবিলম্বে অভিযোগকারী হিসেবে বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, চট্টগ্রামে নিয়মিত অভিযোগ (Complaint) দায়ের করার জন্য আপনাকে অনুরোধ করা হলো।