মুজিবনগরে নৌকা-স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, মামলা

  ভোট এলো, এলো ভোট
  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মেহেরপুরের মুজিবনগরে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের হয়েছে।

রোববার (৩১ ডিসেম্বর) মুজিবনগর থানায় মামলা দুটি রেকর্ড করেছে পুলিশ।

বিজ্ঞাপন

থানা সূত্রে জানা গেছে, মেহেরপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নানের কর্মী খালেদুজ্জামান খান ডালিম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এই মামলায় স্থানীয় ইউপি সদস্য রকিবকে প্রধান আসামি করে এজাহার নামীয় ৯ জন এবং অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করা হয়েছে।

অপরদিকে আওয়ামী লীগ প্রার্থী ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সমর্থক খায়রুজ্জামান লাভলু বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এ মামলায় প্রধান আসামি করা হয়েছে মেহেরপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম পেরেশানকে। মামলায় এজাহার নামীয় ১২ জন এবং অজ্ঞাত আরও ৮ থেকে ১০ জনকে আসামি করা হয়।

মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা উজ্জল কুমার দত্ত জানান, মামলা দুটি রেকর্ড করে তদন্ত করা হচ্ছে। তদন্তের মধ্য দিয়েই পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। তবে উভয়পক্ষকে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রেখে নির্বাচনী কার্যক্রম পরিচালনার জন্য বলা হয়েছে।

প্রসঙ্গত, মেহেরপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নান শনিবার রাতে মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামে নির্বাচনী পথসভা করছিলেন। এর পাশেই নৌকা প্রতীকের প্রচারণা অফিসে উচ্চস্বরে মাইক বাজানো হচ্ছিল। এতে পথসভা বিঘ্নিত হয়। মাইকের সাউন্ড কমিয়ে দিতে বলা হয় নৌকার কর্মী সমর্থকদের। এর জের ধরে অফিসে অবস্থানকারী কর্মী সমর্থকরা স্বতন্ত্র প্রার্থীর নেতাকর্মীদের ওপরে হামলা চালায়। এতে স্বতন্ত্র প্রার্থীর পক্ষের চারজন আহত হন।