‘ব্যালট রক্ষায় গুলি করতে পারবে পুলিশ’

  ভোট এলো, এলো ভোট
  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী
  • |
  • Font increase
  • Font Decrease

‘ব্যালট রক্ষায় গুলি করতে পারবে পুলিশ’

‘ব্যালট রক্ষায় গুলি করতে পারবে পুলিশ’

ফেনীর পুলিশ সুপার জাকির হাসান বলেছেন, ‘কোনো ব্যালট বা ভোটের সরঞ্জাম যদি রক্ষা করতে হয় বা কোনো দুষ্কৃতকারী যদি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে তাহলে প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পাওয়া ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার নির্দেশনা বা হুকুম দিলে পুলিশ গুলি করতে পারবে।’

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে ফেনীর দাগনভূঞা বাজারের জিরো পয়েন্টে জেলা তথ্য অফিসের আয়োজনে ভোটারদের উদ্বুদ্ধকরণ এক সভায় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

পুলিশ সুপার বলেন, এবার আমাদের উপরও কড়া নির্দেশনা রয়েছে। যদি কেউ ভোট বানচালের চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এবার আইনশৃঙ্খলা বাহিনীকে এতখানিই ক্ষমতা দেওয়া হয়েছে। এটির উদ্দেশ্য একটাই, ৭ জানুয়ারি যে ভোট হবে তা সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে।

তিনি বলেন, এবার বলা হয়েছে যে, ভোট কক্ষে প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার কারো হাতে মোবাইল ফোন থাকবেনা। ভোটারদেরও মোবাইল ফোন নিতে না করা হয়েছে। কারণ অনেক ভোটার ভোট দিয়ে ছবি তুলে তা বাইরে প্রকাশ করে। তখন সে নিজের বিপদ নিজে তৈরি করে। মোবাইল ফোন না থাকলে সেটি বাইরে আসার সুযোগ নেই। এবার এ বিষয়গুলো নিয়ন্ত্রণে অনেক কড়াকড়ি করা হয়েছে।

সাংবাদিকেরও গোপন বুথে প্রবেশের সুযোগ নেই উল্লেখ করে পুলিশ সুপার জাকির হাসান বলেন, ভোটার কোনো প্রার্থীকে ভোট দিচ্ছে তা যেন কোনোভাবেই বাইরে প্রকাশ না হয় সেজন্য নির্বাচনের সাথে সংশ্লিষ্ট সবাইকে আগেই বলা হয়েছে। গোপন বুথে কারো যাওয়ার সুযোগ থাকবেনা। নির্বাচন কমিশন কড়া করে বলেছেন কোনো সাংবাদিকেরও গোপন বুথে প্রবেশের সুযোগ নেই। আপনি নিজে যদি কোনো প্রার্থীকে ভোট দিয়েছেন তা প্রকাশ না করেন তাহলে এটি বাইরে প্রকাশ হওয়ার কোনো সুযোগ নেই।

বক্তব্যে জেলা রিটার্নিং কর্মকর্তা ও ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, ফেনী-৩ আসনে এবার ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। তারা যেন আচরণবিধি মেনে প্রচার প্রচারণা করে এবং ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারে সেজন্য আমরা এই উদ্বুদ্ধকরণ সভা করছি।

জেলা তথ্য অফিসার রাশেদুল হকের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন- জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম।

এসময় দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিবেদিতা চাকমা, দাগনভূঞা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিম উপস্থিত ছিলেন।