ফেরদৌস বহিরাগত, আমি এলাকার বাসিন্দা: জাপার প্রার্থী শাহজাহান

  ভোট এলো, এলো ভোট
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা 
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

ফেরদৌস নায়ক, সে অভিনয় ভালো বোঝে, কিন্তু সাধারণ জনগণের দুঃখ-দুর্দশা কি করে বুঝবে। সে রাজনীতিতে জিরো বলে মন্তব্য করেছেন- ঢাকা ১০ আসনে জাতীয় পার্টির প্রার্থী হাজী মো: শাহজাহান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা ১০ আসনে ফেরদৌসের নৌকার বিপক্ষে লড়ছেন হাজী মো. শাহজাহান। নির্বাচনী প্রচারণায় ফেরদৌসকে সরব দেখা গেলেও জাপা'র এ প্রার্থীর প্রচারণা চলছে অনেকটা নীরবে।

বিজ্ঞাপন

ঢাকা ১০ আসনের প্রতিটি রাস্তায় অলিতে গলিতে চোখে পড়ছে ফেরদৌসের নৌকার সাদা-কালো ফেস্টুন, ব্যানার আর পোস্টার। কিন্তু প্রধান বিরোধী দল জাতীয় পার্টির প্রার্থী শাহজাহানের প্রচারণার পোস্টার দেখতে হলে কোথায় লাগানো আছে তা রীতিমতো খুঁজে বের করতে হবে। ফেরদৌসের বিপরীতে জাতীয় পার্টির নির্বাচনী প্রচারণা কেমন চলছে তা জানতে হাজী মো: শাহজাহানের সাথে কথা হয় বার্তা২৪ এর।

জাপা'র এ প্রার্থী জানান, প্রচারণায় নিজের ব্যানার, ফেস্টুন ও পোস্টার কম থাকলেও নির্বাচনী প্রচারণায় কোনো অংশেই কম হচ্ছে না। একদিন করে গ্যাপ দিয়ে নিজ আসনের বিভিন্ন এলাকায় করছেন জনসংযোগ।

জনসংযোগে ভোটারদের কেমন সাড়া পাচ্ছেন এবং নির্বাচনে নিজের জয় নিয়ে কতখানি আশাবাদী -এমন প্রশ্নের উত্তরে শাহজাহান বলেন, 'আমি দীর্ঘদিন ধরে এই এলাকায় বসবাস করছি। দীর্ঘ ৯ বছর শিক্ষকতা করেছি। এই এলাকার মানুষ আমাকে ভালোবাসে, আমার প্রতি তাদের বিশ্বাস আছে। সরকার প্রধান এবং নির্বাচন কমিশনের দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী যদি সুষ্ঠু ভোট হয় তাহলে জনগণ লাঙ্গল মার্কায় ভোট দিয়ে আমাকেই জয়যুক্ত করবে।'

নির্বাচনে জয়ী হলে প্রথমেই ঢাকা ১০ এর রাস্তাঘাট নির্মাণ, যানজট নিরসন, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন এবং মাদক মুক্ত করার প্রতিশ্রুতি দিয়ে এ প্রার্থী আরও বলেন, ফেরদৌস একজন চলচ্চিত্র অভিনেতা। তিনি অভিনয় ভালো বোঝে, সাধারণ জনগণের দুঃখ দুর্দশা তিনি কি করে বুঝবেন। আওয়ামী লীগ এর আগেও এমন এক ব্যক্তিকে ঢাকা ১০ আসনের দায়িত্ব দিয়েছেন, যিনি কিনা এই এলাকায় বাসিন্দাই না। যে কারণে ঢাকা ১০ এর কোনো উন্নয়নই হয়নি।

তিনি বলেন, অন্যান্য এলাকায় মেট্রোরেল হয়েছে, এলিভেটেড এক্সপ্রেসওয়ে হয়েছে, ফ্লাইওভার হয়েছে কিন্তু ধানমন্ডি এলাকায় তার কিছুই হয়নি। হবে কীভাবে, একজন বহিরাগত তো জানেই না এই এলাকার কি কি উন্নয়ন দরকার। এবারও আওয়ামী লীগ সেইম কাজটাই করেছেন। একজন চিত্রনায়ককে এই এলাকায় মনোনয়ন দিয়েছেন। তিনিও এই এলাকার বাসিন্দা না। যে কারণে তিনিও বুঝবেন না এই এলাকায় কি কি উন্নয়ন দরকার এবং বুঝবেন না সাধারণ মানুষের দুঃখ দুর্দশা। আমি এলাকার বাসিন্দা। আমি জানি এই এলাকায় কি কি উন্নয়ন দরকার এবং এলাকার মানুষের কার কি সমস্যা। সুষ্ঠু নির্বাচন হলে সাধারণ জনগণ লাঙ্গল মার্কায় ভোট দিয়ে আমাকেই জয় যুক্ত করবে।'