‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শিল্পখাতকে শক্তিশালী করতে হবে’

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শিল্পখাতকে শক্তিশালী করতে হবে বলে মনে করেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছিন্ন। বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশের অস্তিত্ব কল্পনাও করা যায় না। শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন শিল্প প্রতিষ্ঠানগুলোকে লাভজনক ও সামগ্রিক শিল্পখাতকে শক্তিশালী করা হলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।’

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে শিল্প মন্ত্রণালয় সম্মেলন কক্ষে মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শিল্প সচিব মো. আবদুল হালিম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

শিল্প প্রতিমন্ত্রী আরো বলেন, ‘যে মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে এক সময় বঙ্গবন্ধু অবহেলিত এ অঞ্চলের শিল্পখাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ নিয়েছিলেন, সেই শিল্প মন্ত্রণালয়ের সবাইকে শিল্পসমৃদ্ধ উন্নত বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখতে হবে।’

‘জাতির পিতা অতিসাধারণ জীবনযাপন করতেন। সদ্য স্বাধীন বাংলাদেশ যাতে বিশ্বের দরবারে মাথা তুলে দাঁড়াতে পারে, সেজন্য অতি অল্প সময়ের মধ্যেই উন্নয়নের সব রূপরেখা ও পরিকল্পনা তৈরি করে গিয়েছিলেন। জাতির পিতার এসব পরিকল্পনা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা,’ যোগ করেন তিনি।

এর আগে শিল্প প্রতিমন্ত্রীর নেতৃত্বে শিল্প মন্ত্রণালয় প্রাঙ্গণে স্থাপিত নবনির্মিত ম্যুরালে মন্ত্রণালয় ও এর অধীনের দপ্তর-সংস্থাগুলোর সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা শ্রদ্ধা জানান। পরে শিল্প প্রতিমন্ত্রী শিল্প মন্ত্রণালয়ে স্থাপিত ‘মুজিব কর্নার’ পরিদর্শন করেন। সচিব মো. আবদুল হালিমসহ শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে শিল্প প্রতিমন্ত্রী বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) আয়োজিত মুজিব বর্ষের অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে দক্ষ কারিগর গড়ার কর্মশালা হিসেবে বিটাকের ওপর অর্পিত দায়িত্ব প্রতিষ্ঠানটি সঠিকভাবে পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।