বাণিজ্য মেলায় গৃহস্থালি পণ্যে গৃহিণীদের হিড়িক

  • স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বাণিজ্য মেলায় গৃহস্থালি পণ্যে গৃহিণীদের ভিড়

বাণিজ্য মেলায় গৃহস্থালি পণ্যে গৃহিণীদের ভিড়

মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার অর্ধেক সময় এরই মধ্যে অতিক্রান্ত হয়েছে। জমে উঠেছে বেচাকেনা। গৃহস্থালির নিত্য প্রয়োজনীয় পণ্যের স্টলে গৃহিণীদের হিড়িক পড়েছে। এর মধ্যে প্লাস্টিক, সিরামিক, স্টিলের ক্রোকারিজ পণ্য সামগ্রীর দোকানগুলোতে ভিড় চোখে পড়ার মতো।

বুধবার (১৫ জানুয়ারি) বাণিজ্য মেলা ঘুরে এই চিত্র দেখা যায়।

বিজ্ঞাপন

স্টলগুলোতে গিয়ে দেখা যায়, গৃহস্থালির এসব পণ্য দেখতে গৃহিণীদের পাশাপাশি দেখছেন পুরুষরাও। আর ক্রেতাদের পণ্যে আকর্ষণ করায় ব্যস্ত সময় পার করছেন বিক্রয়কর্মীরা।

নিত্য প্রয়োজনীয় পণ্য দেখছেন ক্রেতারা

প্রতিবারের মতো এবারও মেলায় গৃহস্থালি পণ্যের দোকানগুলোতে বিভিন্ন ধরনের ছাড় দেওয়া হয়েছে। আর এসব ছাড়ে আকৃষ্ট হয়ে দোকানগুলোতে হিড়িক পড়েছে গৃহিণীদের ‌। এছাড়া কিছু কিছু স্টলে একটি পণ্যের সঙ্গে দেওয়া হচ্ছে ১-১০টি পণ্য ফ্রি।

মেলা ঘুরে ক্রেতা ও বিক্রয়কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের পছন্দের শীর্ষে রয়েছে প্লাস্টিকের বালতি, বিভিন্ন সাইজের বক্স ও অ্যালুমিনিয়ামের গৃহস্থালি পণ্য, নন স্টিক ফ্রাইপ্যান, প্রেসার কুকার, জুস মেকার, ভেজিটেবল কাটারসহ গৃহস্থালির দেশ-বিদেশি নানান সামগ্রী।

বাণিজ্য মেলা

এবার মেলায় বিভিন্ন আকর্ষণীয় প্লাস্টিক পণ্য নিয়ে এসেছে আরএফএল। আরএফএলের প্লাস্টিক স্টলে পাওয়া যাচ্ছে বিভিন্ন আকারের প্লাস্টিকের বক্স, বালতি, মগ, বাচ্চাদের খেলনা, ঝুড়িসহ বিভিন্ন জিনিস। পণ্য ভেদে দেওয়া হচ্ছে ৫০ থেকে ১০ শতাংশ পর্যন্ত ছাড়। এছাড়া আরএফএলের ইটালিয়ানোতে পাওয়া যাচ্ছে মেলামাইন পণ্য।

এ বিষয়ে আরএফএল প্লাস্টিকের ফ্লোর ম্যানেজার মোঃ হাসান বলেন, মেলা শুরুর দিকে বেচাকেনা খুব ভালো না হলেও এখন বিক্রি করে কুলিয়ে উঠতে পারছি না। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ক্রেতাদের ভিড় লেগেই আছে।

প্লাস্টিক পণ্য দেখছেন ক্রেতারা

তিনি জানান, এবার মেলায় প্রতিটি পণ্যে ১০- ৪০ শতাংশ পর্যন্ত ছাড়ে বিক্রি করছেন তারা। এছাড়া কিছু নির্দিষ্ট পণ্যে ৫০ শতাংশ পর্যন্তও ছাড় দেওয়া হচ্ছে।

সোমা বেগম নামে এক ক্রেতা বলেন, মেলায় এক জায়গায় দেশি-বিদেশিসহ সব পণ্য পাওয়া যাচ্ছে। বিভিন্ন ছাড়েও পণ্য পাওয়া যাচ্ছে। তাই মেলা থেকে জিনিসপত্র কিনছি। ৩০ শতাংশ ছাড়ে কিছু প্লাস্টিকের পণ্য কিনলাম বলে তিনি জানান।

হক এন্টারপ্রাইজ স্টলের এক বিক্রয়কর্মী জানান, তাদের স্টলে একটি কিনলে ১০টি পণ্য ফ্রি দেওয়া হচ্ছে। একটি সিরামিক মেটেরিয়ালের গ্যাসের চুলা কিনলে এ অফার দেওয়া হচ্ছে। এছাড়া একটি কিনলে তো একটি ফ্রি আছেই। তাই গৃহিণীরা তাদের স্টলে বেশি আসছে। নন-স্টিক‌ ও স্টিলের বিভিন্ন জিনিসপত্র পাওয়া যাচ্ছে এই স্টলে।