শোক দিবস ঘিরে ফুলের দোকানে নেই বাড়তি ক্রেতার চাপ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- বার্তা২৪.কম

ছবি- বার্তা২৪.কম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজকের এই দিনে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হতো দেশব্যাপী। প্রতি বছর শোক দিবসে ঘিরে লাখ লাখ টাকার ফুল বিক্রি করতেন ব্যবসায়ীরা। তবে এবারের চিত্র ভিন্ন। নেই বাড়তি ক্রেতার চাপ। ফলে শোক দিবসেও অলস সময় পার করছেন ফুল ব্যবসায়ী ও করিগররা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রংপুর নগরীর পুলিশ লাইন্স রোড সংলগ্ন ফুলের বাজার ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

বিজ্ঞাপন

ফুল ব্যবসায়ীরা বলছেন, এবার কানা কড়িও বিক্রি নাই৷ তাতে কোনো আপসোস নাই, তবুও দেশে শান্তি চাই। নিজের ব্যবসায় লাভের আশায় দেশের পরিস্থিতি নষ্ট হোক এইটা চাই না। শোকদিবসের আয়োজন করতে গিয়ে যেন আবার কাউকে জীবন দিতে না হয়।

ব্যবসায়ী এমদাদুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু মানুষের হৃদয়ে আছে, শুধু ফুল না দিলেই যে স্মরণ করা হবেনা এমনটা না। আমরা সাধারণ মানুষ শুধু শান্তিটুকু চাই।

আরেক ফুল ব্যবসায়ী বলেন, প্রতিবছর টার্গেট নিয়ে ফুলের মজুদ রাখা হয়, এবার তেমন টার্গেট নেই। আমরা এই একমাস ধরে অনেক পরিমাণ ক্ষতির সম্মুখীন হয়েছি। তবুও চাই দেশে শৃঙ্খলা ফিরুক, যেন স্বাভাবিকভাবে ব্যবসা করতে পারি।

ক্রেতার চাপ না থাকায় অলস সময় কাটাচ্ছেন ফুল দোকানের কারিগরাও। ফুল কর্নারের এক কারিগর বলেন, আমি দেশের নাগরিক, বঙ্গবন্ধুকে নিয়ে আমাদের সকলের মনেই অন্যরকম এক অনুভূতি আছে। আজকের এই দিনে ব্যস্ত থাকতাম, কিছু টাকা পারিশ্রমিক বেশি পেতাম। তবে এবার কোনো আয়োজন নেই, তাই ১৫ আগস্ট মনে হচ্ছে না।

এদিকে শোক দিবস ঘিরে মাঠে নেই আওয়ামী লীগ। তবে শহরে বিভিন্ন জায়গায় অবস্থান করছে বিএনপি, জাময়াতসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।