শিল্প-কলকারখানায় নিরাপত্তা বাড়ানোর অনুরোধ এফবিসিসিআই‘র

  • নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শিল্প-কলকারখানায় নিরাপত্তা বাড়ানোর আহ্বান জানিয়েছে দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

বৃহস্পতিবার (৮ আগস্ট) গণমাধ্যেমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই অনুরোধ জানান।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের তরুণ ছাত্র-জনতার হাতে গত কয়েকদিনে এক অভাবনীয় বিপ্লব সাধিত হয়েছে। এই বিপ্লবের ফলে ছাত্র-জনতার মাঝে নতুন আশার সঞ্চার হয়েছে। ইতিহাসের এই সন্ধিক্ষণে তারা একটি নিরাপদ, বৈষম্যহীন এবং মানবিক সমাজ গঠনে কাজ করে যাচ্ছে। এই অর্জনের মাঝেও কিছু দুষ্কৃতিকারী ও ষড়যন্ত্রকারী বিভিন্ন স্থানে জনগণের জান-মাল, ব্যবসা প্রতিষ্ঠান ও কলকারখানায় হামলা করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। ব্যবসায়ী সমাজ এধরনের ঘৃণিত কাজের হোতাদের ধিক্কার জানাচ্ছে।

তবে ব্যবসায়ী সমাজ আশান্বিত যে, এই নৈরাজ্য দমনে বাংলাদেশের সাহসী ছাত্রসমাজ পরিশ্রম করে যাচ্ছেন। তারা ইতোমধ্যে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় ট্রাফিক নিয়ন্ত্রণ, পরিষ্কার পরিচ্ছন্নতাসহ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের মধ্যে রাখতে বাজার মনিটরিং করছে। এতে সাধারণ জনগণের মাঝে স্বস্তি ফিরে এসেছে। তবে কয়েকটি শিল্পাঞ্চলে মালিক ও কর্মীদের মাঝে এখনও আতঙ্ক রয়ে গিয়েছে। এমতাবস্থায় ব্যবসা প্রতিষ্ঠান ও শিল্প কারখানায় নিরাপত্তা রক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে ছাত্রসমাজকেও এগিয়ে আসার আহ্বান জানাচ্ছে এফবিসিসিআই।