আজ থেকে সোনার ভরি ৯৭ হাজার ১৬১ টাকা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঈদের আগে দেশের বাজারে সোনার দাম ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা কমছে। এতে ভালো মানের অর্থাৎ হলমার্ক করা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম দাঁড়াবে ৯৭ হাজার ১৬১ টাকা। নতুন দর আজ মঙ্গলবার (১১ এপ্রিল) থেকে কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে বিশুদ্ধ সোনার দাম কমেছে। বিষয়টি বিবেচনায় নিয়ে জুয়েলার্স সমিতির স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিংয়ের সভায় সোনা-রুপার দাম সমন্বয়ের সিদ্ধান্ত হয়। তবে সোনার দাম কমানো হলেও রুপার দাম অপরিবর্তিত রয়েছে।

বিজ্ঞাপন

নতুন মূল্য অনুযায়ী, আজ থেকে হলমার্ক করা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা ৯৭ হাজার ১৬১ টাকা, ২১ ক্যারেট ৯২ হাজার ৭২৯ টাকা, ১৮ ক্যারেট ৭৯ হাজার ৪৯০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম দাঁড়াবে ৬৬ হাজার ২৫২ টাকা।

সোমবার পর্যন্ত হলমার্ক করা প্রতি ভরি ২২ ক্যারেট ৯৯ হাজার ১৪৪ টাকা, ২১ ক্যারেট ৯৪ হাজার ৬৫৩ টাকা, ১৮ ক্যারেট ৮১ হাজার ১২৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা বিক্রি হয়েছে ৬৭ হাজার ৫৯৩ টাকায়। কাল থেকে ২২ ক্যারেটের প্রতি ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৯২৪, ১৮ ক্যারেটে ১ হাজার ৬৩৩ এবং সনাতন পদ্ধতির সোনার দাম কমছে ১ হাজার ৩৪১ টাকা।

সোনার দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে,২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।