চাল, ডাল, তেল, মাংসসহ সবজির বাজার স্থিতিশীল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

সবজির বাজার স্থিতিশীল

সবজির বাজার স্থিতিশীল

দেশজুড়ে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকারের দেয়া শাটডাউনে প্রতিনিয়তই ওঠানামা করছে চাল, ডাল, তেল, সবজিসহ সকল নিত্যপণ্যের দাম। তবে গত পাঁচ দিন ধরে চাল, ডাল, তেল, পেঁয়াজ, মাংসসহ কাঁচাবাজারে দাম স্থিতিশীল রয়েছে।

শুক্রবার (১৬ জুলাই) রাজধানীর রায়েরবাগ ও যাত্রাবাড়ী এলাকার কয়েকটি কাঁচাবাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

বিজ্ঞাপন

কাঁচাবাজার ঘুরে দেখা যায়, প্রতিকেজি বেগুন ৪৫ থেকে ৫০ টাকা, টমেটো ৬০ থেকে ৬৫ টাকা, কাঁচা মরিচ ৪০ টাকা, আলু ২৫ টাকা, পেঁয়াজ ৫০ টাকা, ডাল ১০০ টাকা, ছোলা ৭০ টাকা, মুড়ি ৭৫ টাকা, মিনিকেট চাল ৫৭ থেকে ৬০ টাকা, সয়াবিন তেল ১৪৫ থেকে ১৫০ টাকা, কচুর মুখি ৩০ টাকা, কচুর লতি ২৫ টাকা আটি, পটল ৪৫ টাকা, করলা দেশি ৫০ টাকা, বরবটি ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এছাড়া গরুর মাংস ৫৮০ থেকে ৫৯০ টাকা কেজি, খাসির মাংস ৭৫০ টাকা কেজি, ব্রয়লার মুরগি ১৩৫ টাকা কেজি, পাকিস্তানি মুরগি ২৩০ থেকে ২৩৫ টাকা কেজি, ডিম ৩৫ টাকা হালি, লবণ প্রকার ভেদে ২৫ থেকে ৪৫ টাকা কেজি, চিনি ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে যা গত পাঁচ দিন ধরে একই দামে বিক্রি করা হচ্ছে। এই পাঁচ দিনে চাল, ডাল, তেল, পেঁয়াজ, মাংসসহ সবজির দাম স্থিতিশীল রয়েছে।

বাজার করতে আসা গৌতম কুমার বলেন, মুরগির মাংস আর কাঁচা বাজার করলাম, দাম আগের মতই আছে। এই কয়দিনে তেমনটা দাম বাড়েনি আবার কমেওনি।

যাত্রাবাড়ী কাঁচা বাজারের ব্যবসায়ী হায়দার আলী বলেন, এখন কাঁচামালের দাম বাড়ছে না। শাটডাউন চলাকালীন সময়েও দাম তেমনটা বাড়েনি। কারণ সাপ্লাই ভালো ছিল। শাটডাউনের আগে আগে ক্রেতাদের চাপ বেশি থাকলে একটু দাম বেড়ে যায়, তবে এখন মোটামুটি সব কিছুর দাম স্থিতিশীল আছে। এর মধ্যে দাম বাড়া বা কমার সম্ভাবনা নাই।