পরিবর্তন হচ্ছে রাজবাড়ী ও ফরিদপুরের দুই মোড়ের নাম

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী
  • |
  • Font increase
  • Font Decrease

গোয়ালন্দ মোড় ও ফরিদপুরের রাজবাড়ী রাস্তার মোড় (ডানে), ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গোয়ালন্দ মোড় ও ফরিদপুরের রাজবাড়ী রাস্তার মোড় (ডানে), ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পদ্মা কন্যাখ্যাত রাজবাড়ী ও ফরিদপুর জেলার গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম দু’টি মোড়ের নাম পরিবর্তনের জন্য সুপারিশ পাঠিয়েছে প্রশাসন। মোড় দু’টির নাম নিয়ে যাত্রী ও যানবাহনের চালকদের মধ্যে নানা সময়ে বিভ্রান্তি সৃষ্টি হয়। এজন্য নাম পরিবর্তনের সুপারিশ পাঠানো হয়েছে বলে জানান রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম।

মোড় দু’টি হলো রাজবাড়ী জেলার ঢাকা-খুলনা মহাসড়কের ‘গোয়ালন্দ মোড়’ ও একই সড়কের ফরিদপুর জেলার ‘রাজবাড়ী রাস্তার মোড়’। এরই মধ্যে রাজবাড়ী জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলার উন্নয়ন সমন্বয় কমিটির সভায় মোড় দু’টির নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সভায় গোয়ালন্দ মোড়ের নাম ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ফরিদপুরের ‘রাজবাড়ী রাস্তার মোড়ের নাম ‘ফরিদপুর রাস্তার মোড়’ রাখার সুপারিশ করা হয়েছে।

নাম পরিবর্তনের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে রাজবাড়ী সার্কেল নামের একটি ফেসবুক গ্রুপ তাদের পেজে লিখেছে, বিবর্তন বা পরিবর্তনই শুদ্ধতা ও উন্নয়নের মূল বীজ। আজকের পরিবর্তন বর্তমানের কাছে অসামঞ্জস্য লাগলেও ভবিষ্যৎ প্রজন্মের জন্য হবে সহজ ও সুন্দর। দূর হবে বিভ্রান্তি।

এ ব্যাপারে রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, মোড় দু’টির নাম নিয়ে যাত্রী ও যানবাহনের চালকদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়। বিশেষ করে দূরের যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। আমাদেরও আগে বিষয়টি সড়ক বিভাগের সচিবের দৃষ্টিগোচর হয়েছে। তারই নির্দেশনায় সড়ক বিভাগের পক্ষ থেকে রাজবাড়ী ও ফরিদপুরে আসা যাত্রীদের বিভ্রান্তি দূর করতে গোয়ালন্দ মোড়কে ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ফরিদপুরের ‘রাজবাড়ী রাস্তার মোড়কে’ ফরিদপুর রাস্তার মোড়’ করার সুপারিশ করা হয়েছে।

তবে ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান যে তিনি মোড় দু’টির নাম পরিবর্তনের বিষয়ে এখনও কিছু জানেন না।