কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি-লঞ্চ সংঘর্ষ, রক্ষা পেল ৩০০ যাত্রী

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর. কম, মাদারীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি-লঞ্চ সংঘর্ষ

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি-লঞ্চ সংঘর্ষ

মাদারীপুর শিবচরে রোববার (১৯ আগস্ট) রাত সাড়ে আটটার দিকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে লৌহজং টার্নিং-এ যাত্রী বোঝাই এমভি সুরভী ও এমভি আশিক দুটি লঞ্চের সঙ্গে ফেরির সংঘর্ষ হয়। এতে লঞ্চে থাকা ৫ জন যাত্রী আহত হন। তবে বড় ধরনের দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পান প্রায় ৩০০ যাত্রী।

প্রত্যক্ষদর্শী যাত্রী ও স্থানীয় সূত্রে জানা যায়, লৌহজং টার্নিং-এ ডাম্ব ফেরি রায়পুরার সঙ্গে এমভি আশিক লঞ্চের ধাক্কা লাগে। ফেরির সঙ্গে লঞ্চের ধাক্কা লাগলে কিছু যাত্রীরা একে অন্যর উপর পড়ে যায়। এতে পাঁচজন যাত্রী আহত হন।

বিজ্ঞাপন

ডাম্ব ফেরির চালক মো: হারুন অর রশিদ জানান, শিমুলিয়া থেকে ছেড়ে টার্নিং পয়েন্টে আসার কিছুক্ষণ পরই রং সাইড থেকে আসা একটি লঞ্চ আমার ফেরির পিছনের অংশে ধাক্কা খায় এতে লঞ্চটির সামান্য ক্ষতি হয়। এর কিছুক্ষণ পর আবার একটু সামনে আসলে এমভি সুরভী নামের আরেকটি লঞ্চ আমার ফেরি ডান দিক থেকে বাম দিকে ক্রসিং করতে গেলে আবার ধাক্কা লাগে। কিন্তু লঞ্চ দুটোই অক্ষতভাবে যাত্রী নিয়ে আবার শিমুলিয়া প্রান্তে পৌঁছে যায়।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক আবদুস সালাম বলেন, রাতে ফেরির সাথে দুটি লঞ্চের সংঘর্ষ হয় তবে কেউ মারাত্মক আহত হননি। বর্তমানে লঞ্চ দুইটি শিমুলিয়া ঘাটেই রয়েছে। দুইটি লঞ্চে মোট ৩০০ যাত্রী ছিলেন।