সড়কে কাদাপানি, দেখার কেউ নেই

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া
  • |
  • Font increase
  • Font Decrease

দীর্ঘদিন ধরে এ সড়কে পানি জমে আছে,  ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

দীর্ঘদিন ধরে এ সড়কে পানি জমে আছে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

'অভিভাবকহীন হয়ে পড়েছে কুষ্টিয়া পৌরসভা' এমন অভিযোগ পৌর এলাকার ১ নাম্বার ওয়ার্ডের দাদাপুর সড়কে বসবাসরত বাসিন্দাদের। তাদের দাবি, দীর্ঘদিন ধরে এই সড়কে কাদাপানি জমে থাকলেও এ নিয়ে পৌর কর্তৃপক্ষের কোনো মাথাব্যথা নেই। অনেকবার অভিযোগ করেও কোনো লাভ হয়নি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কে হাঁটুপানি। নেই কোনো ড্রেনেজ ব্যবস্থা। এই সড়কের দুই পাশ দিয়ে অনেকগুলো বহুতল ভবনও গড়ে উঠেছে। এছাড়া আরও কিছু ভবন নির্মাণের কাজ চলছে। প্রতিনিয়তই নোংরা পানি মাড়িয়ে এই রাস্তা দিয়েই স্কুল-কলেজে যাতাযাত করতে হয় অনেক ছেলে-মেয়েকে।

বিজ্ঞাপন

এ পথ দিয়ে যাওয়া আলামিন নামে এক শিক্ষার্থী বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, প্রতিদিনই আমি এই রাস্তা দিয়ে স্কুলে যাওয়া-আসা করি। আমার জুতা ও প্যান্ট ভিজে যায়। আমরা এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে চাই।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/04/1564868656467.jpg
ভোগান্তিতে স্কুলগামী ছাত্র-ছাত্রীরা

 

মাহাবুব নামে এক মুদি দোকানি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, আমি চার বছর ধরে এখানে ব্যবসা করছি। বিগত চার বছর ধরে এই রাস্তার একই অবস্থা দেখে আসছি। নিজেরা মাঝে মাঝে কোদাল দিয়ে নালা করে পানি বের করার ব্যর্থ চেষ্টা করি। এখানে জমে থাকা পানি থেকে মশাও হয়। তাই দিনের বেলাতেও আমার দোকানে কয়েল জ্বালিয়ে রাখা লাগে।

মিকাইল হোসেন নামে এক ব্যক্তি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, আমি দুই যুগ ধরে এই রাস্তায় এমন জলাবদ্ধতা দেখে আসছি। পৌরসভায় অনেকবার অভিযোগ করেছি। তবে কোনো লাভ হয়নি। আসলে কুষ্টিয়া পৌরসভা অভিভাবকহীন! তিনি আরও বলেন, আমরা প্রতিনিয়ত ট্যাক্স দেই। কিন্তু আমাদের রাস্তার কোনো উন্নয়ন চোখে পড়ে না। প্রায়ই শুনি টেন্ডার হচ্ছে, হবে। কিন্তু বাস্তবে আর সড়কের কাজ হয় না। 

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/04/1564868713727.jpg
দুই যুগ ধরে এই রাস্তায় এমন জলাবদ্ধতা

 

এ সড়কের আরেক বাসিন্দা নূরুন্নবী বাবু বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, আমি দীর্ঘদিন ধরে এই এলাকায় বসবাস করে আসছি। এই রাস্তা নিয়ে স্থানীয় পত্রিকায় অনেক সংবাদ প্রকাশ করা হয়েছে। কিন্তু কোনো কিছুতেই বিয়ষটি পৌর কর্তৃপক্ষের নজরে আনা সম্ভব হয়নি। আমাদের পৌরবাসীর একজন দক্ষ অভিভাবক প্রয়োজন। যিনি আমাদের দুঃখ-কষ্ট অনুভব করতে পারবেন।

এ ব্যাপারে কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, সম্প্রতি নতুন দুইটি ইউনিয়ন যোগ হওয়ায় কুষ্টিয়া পৌরসভার আওতাধীন এলাকা সম্প্রসারিত হয়েছে। তাই অনেক কাজ করতে হচ্ছে। পৌরসভা এলাকার সড়ক ও ড্রেনেজ ব্যবস্থার কাজ হচ্ছে৷ আশা করি শিগগিরই এই সড়কেও ড্রেনেজ ব্যবস্থাসহ সড়ক উন্নয়নের কাজ করা হবে।