ফেরির অপেক্ষায় তিতাসের মৃত্যু: ঘটনায় জড়িতদের জিজ্ঞাসাবাদ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মাদারীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

তদন্ত কমিটি ঘটনাস্থলে গিয়ে বিভিন্ন ব্যক্তির সঙ্গে কথা বলেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

তদন্ত কমিটি ঘটনাস্থলে গিয়ে বিভিন্ন ব্যক্তির সঙ্গে কথা বলেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

মাদারীপুরের ফেরির অপেক্ষায় স্কুলছাত্র তিতাসের মৃত্যুর অভিযোগে গঠিত নৌপরিবহন মন্ত্রণালয়ের তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় তদন্ত টিম ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে কর্মচারী ও প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ করে।

বুধবার (৩১ জুলাই) বেলা ১২টার দিকে তদন্ত কমিটির প্রধান নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহনেওয়াজ দিলরুবা খান কুমিল্লা ফেরিযোগে মাদারীপুরের কাঁঠালবাড়ি ফেরিঘাটে আসেন।

বিজ্ঞাপন

এসময় নৌ-পরিবহন মন্ত্রণালয়ের উপ-সচিব ও তদন্ত কমিটির আরেক সদস্য শাহ মোঃ হাবিবুর রহমানও উপস্থিত ছিলেন।

তদন্ত কমিটির টিম মাদারীপুর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলামের সঙ্গে কথা বলেন। পরে ঘটনায় জড়িত সন্দেহে বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া, উচ্চমান সহকারী ফিরোজ আলাম, টিএসআই নজরুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করেন।

তদন্তে থাকা টিম এসময় ঘাট এলাকায় বিভিন্ন দোকানদার ও ওই দিনের প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন। তদন্ত টিমের সঙ্গে বিআইডব্লিউটিসির জিএম আশিকুজ্জামানও উপস্থিত ছিলেন।
তদন্তের বিষয়ে যুগ্ম সচিব শাহনেওয়াজ দিলরুবা খান জানিয়েছেন, তদন্তের শুরুতে ঘটনাস্থল ও সে রাতে কর্তব্যরত কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। তদন্ত প্রতিবেদন চূড়ান্ত হলে দোষীদের চিহ্নিত করা হবে।

উল্লেখ্য, কাঁঠালবাড়ি ঘাটে কুমিল্লা ফেরিতে গত বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে নড়াইলের স্কুলছাত্র তিতাস ঘোষকে চিকিৎসার জন্যে ঢাকার নেয়ার পথে মাদারীপুরের কাঁঠালবাড়ি ফেরি ঘাটে ভিআইপির জন্যে তিন ঘণ্টা ফেরি আটকে রাখায় তিতাসের মৃত্যুর অভিযোগ করে তার পরিবার। 

আরও পড়ুন,

ফেরির অপেক্ষায় তিতাসের মৃত্যু: ৩ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট