নীলফামারীতে বিএনপির ৩০ নেতা কারাগারে

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নীলফামারী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

সন্ত্রাস ও নাশকতার মামলায় নীলফামারী জেলার ডিমলা উপজেলা বিএনপির সদস্য সচিবসহ ৩০ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২১ জুলাই) বিকেলে ডিমলা উপজেলা বিএনপির নেতাকর্মীরা আদালতে হাজির হয়ে উক্ত মামলায় জামিন আবেদন করেন। কিন্তু নীলফামারী জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. রেজাউল করিম এ জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিজ্ঞাপন

ডিমলা থানা সূত্রে জানা যায়, ২০১৮ সালের আগস্ট মাসে ডিমলা উপজেলার খালিশা চাপানী ইউনিয়নে আসামিরা এক হয়ে সন্ত্রাস ও নাশকতা সৃষ্টির চেষ্টা করছিল। এ ঘটনায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হলে তিন মাস আগে আদালতে চার্জশিট দেয়া হয়। এই মামলায় ৭০ জন আসামি ছিলেন।

নীলফামারী জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অক্ষয় কুমার রায় জানান, এই মামলায় আসামিরা দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। আজ রোববার তারা আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ডিমলা উপজেলা বিএনপির আসামিদের তালিকায় রয়েছেন ডিমলা উপজেলা বিএনপির সদস্য সচিব মনোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক বদিউজ্জামান রানা, উপজেলা যুবদলের আহ্বায়ক গোলাম রব্বানী প্রমুখ।

নীলফামারী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও আসামি পক্ষের আইনজীবী আল মাসুদ চৌধুরী জানান, নেতাকর্মীদের হয়রানি করার জন্য এই মামলা করা হয়।