এ কেমন শত্রুতা!

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মেহেরপুর
  • |
  • Font increase
  • Font Decrease

মরিচ গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ছবি: বার্তা২৪.কম

মরিচ গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ছবি: বার্তা২৪.কম

সবেমাত্র গাছে মরিচ ধরা শুরু হয়েছে। এছাড়া ১০-১২ দিন পরই কাটা হবে পাট। এমন মুহূর্তে পাট ও মরিচ গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

রোববার (৮ জুলাই) রাতের কোনো এক সময় মেহেরপুরের গাড়াবাড়ীয়া গ্রামের মাঠে এ ঘটনা ঘটে। সোমবার (৮ জুলাই) সকালে বিষয়টি টের পান ক্ষতিগ্রস্ত ক্ষেত মালিক বজলুর রহমান। এ ঘটনায় এখন দিশেহারা হয়ে পড়েছেন তিনি।

বিজ্ঞাপন

বজলুর রহমানের বড় ছেলে পিন্টু মিয়া জানান, মরিচ ও পাট ক্ষেত পরিচর্যা সম্পন্ন করা হয়েছে। সামনের কয়েকদিন পর থেকেই ফসল বিক্রি করা যেত। আর তা থেকে উপার্জিত অর্থ দিয়ে ঋণ পরিশোধের স্বপ্ন দেখেছিলেন তারা। কারণ জমি চাষ করতে গিয়ে অনেক টাকা ঋণ করেছে পরিবারটি।

আক্ষেপ নিয়ে পিন্টু মিয়া বলেন, ‘এ কেমন শত্রুতা!’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/08/1562572279062.jpg

এদিকে এ ঘটনায় দুই মাদকসেবীকে সন্দেহ করছে ক্ষেত মালিকের পরিবার। তাদের সন্দেহের সঙ্গে গ্রামের অনেকেই সুর মেলাচ্ছেন।

এ বিষয়ে পিন্টু মিয়া জানান, গাড়াবাড়ীয়া গ্রামের মিলন ও গোপাল নামে দুই মাদকসেবীকে বেশ কিছুদিন আগে গ্রেফতার করে পুলিশ। তাদের সঙ্গে ক্ষেত মালিক পরিবারের বিরোধ ছিল। পুলিশ ওই দু’জনকে গ্রেফতার করলে বিরোধ আরও বেড়ে যায়। মিলন ও গোপাল জামিনে মুক্তি পেয়ে ক্ষেত নষ্ট করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

গাংনী উপজেলা কৃষি অফিসার কেএম শাহাবুদ্দীন আহমদ বলেন, ‘এ ঘটনা ওই কৃষক আমাকে অবগত করেননি। তবে বিষয়টি দেখার জন্য সংশ্লিষ্ট উপ-সহকারী কর্মকর্তাকে ঘটনাস্থলে যেতে বলেছি।’

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান জানান, ক্ষেত মালিক অভিযোগ করেছেন। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।