গাইবান্ধায় মোজা তৈরির কারখানায় অগ্নিকাণ্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আগুন নেভানোর কাজ করছে ফায়ার সার্ভিসের সদস্য / ছবি: বার্তা২৪

আগুন নেভানোর কাজ করছে ফায়ার সার্ভিসের সদস্য / ছবি: বার্তা২৪

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার একটি মোজা তৈরি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে সাতটি ঘর। এতে মোজা তৈরির মেশিন, সুতা, তৈরির মালামালসহ প্রায় ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার (১২ এপ্রিল) সকালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সোয়া ৬টার দিকে হঠাৎ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় এবং মুহূর্তেই তা গোটা কারখানায় ছড়িয়ে পড়ে। স্থানীয় মানুষ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রতন চন্দ্র শর্মা জানান, ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আবাসিক এলাকায় এ ধরনের কারখানা অত্যন্ত ঝুকিপূর্ণ। সঠিক সময়ে ফায়ার সার্ভিসের কার্যকরী পদক্ষেপের কারণে আবাসিকের অন্য কোনো বাড়ি ঘরে আগুন ছড়িয়ে পড়তে পারেনি।

তিনি আরও জানান, এ অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।

পুড়ে যাওয়া কারখানা মান্নান হোসিয়ারীর মালিক আহসানুল ইসলাম শোভন জানান, অগ্নিকাণ্ডে তৈরি মোজা, সুতা, মেশিন ও আসবাবপত্রসহ প্রায় ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।