কুঠিবাড়ি ও লালনের মাজার পরিদর্শন করলেন প্রধান বিচারপতি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কুষ্টিয়া, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

কুঠিবাড়ি ও লালনের মাজার পরিদর্শন করলেন প্রধান বিচারপতি / ছবি: বার্তা২৪

কুঠিবাড়ি ও লালনের মাজার পরিদর্শন করলেন প্রধান বিচারপতি / ছবি: বার্তা২৪

কুষ্টিয়ার শিলাইদহে অবস্থিত বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত শিলাইদহের কুঠিবাড়ি ও বাউল সম্রাট ফকির লালন শাহয়ের মাজার পরিদর্শন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বুধবার (২৭ মার্চ) বিকেলে দু’দিনের সফরে কুষ্টিয়া সার্কিট হাউসে পৌঁছালে প্রধান বিচারপতিকে গার্ড অব অনার দেওয়া হয়। এছাড়া প্রধান বিচরপতিকে পৃথক ফুলেল শুভেচ্ছা জানান কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন ও পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত।

বিজ্ঞাপন

পরে তিনি কুষ্টিয়া শিলাইদহে পৌঁছে রবীন্দ্রনাথ ঠাকুরের কুঠিবাড়ির পুকুর পাড়ে একটি বকুল গাছের চারা রোপণ করেন এবং কুঠিবাড়ি পরিদর্শন করেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/27/1553708580418.JPG

এরপর বিচারপতি কুঠিবাড়ির পুকুর পাড়ে বকুল তলা সাংস্কৃতিক গোষ্ঠী ও রবীন্দ্র সম্মিলনের শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

এ সময় বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও আবু জাফর সিদ্দিকী, আবু বকর সিদ্দিকী, বাংলাদেশ সুপ্রীম কোর্টের, মাননীয় রেজিস্ট্রার জেনারেল, ড. মো. জাকির হোসেন, কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অরুপ কুমার গোস্বামী, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন ও পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, কুমারখালি উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলামসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/27/1553708595677.JPG

সন্ধ্যায় তিনি কুষ্টিয়ার ছেঁউড়িয়ায় লালন শাহের মাজার পরিদর্শন করেন। এ সময় লালন একাডেমির শিল্পীরা তাকে লালনসংগীত শোনান।

বৃহস্পতিবার কুষ্টিয়া জেলা জজকোর্ট ভবনের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেবেন প্রধান বিচারপতি।