গাইবান্ধায় রামসাগর এক্সপ্রেস চালুর দাবি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

গাইবান্ধায় রামসাগর এক্সপ্রেস ট্রেন চালু করার দাবি জানিয়েছে বাংলাদেশ যুব ইউনিয়ন ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, গাইবান্ধা জেলা সংসদ। দাবি আদায়ে শনিবার দুপুরে (১৬ ফেব্রুয়ারি) গাইবান্ধা রেলওয়ে ষ্টেশনে সংগঠন দু’টির নেতাকর্মীরা যৌথভাবে অবস্থান কর্মসূচি পালন করেন।

এ সময়, লালমনিরহাট ও রংপুর এক্সপ্রেসের আসন সংখ্যা বৃদ্ধি, বন্ধ সকল ট্রেন চালু এবং উত্তরবঙ্গ থেকে দেশের বিভন্ন স্থানে নতুন ট্রেন চালু করার দাবিও জানান তারা।

বিজ্ঞাপন

বক্তারা বলেন, বোনারপাড়া থেকে দিনাজপুরগামী রামসাগর এক্সপ্রেস ট্রেনটি চালুর দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছি। তবুও রেলওয়ে কর্তৃপক্ষের গাফলাতির কারণে ট্রেনটি চালু করা হচ্ছে না। এছাড়া, গাইবান্ধার জন্য লালমনিরহাট ও রংপুর এক্সপ্রেসের আসন সংখ্যা বৃদ্ধির দাবি করা হলেও রেলওয়ে কর্তৃপক্ষের টনক নড়ছে না। উত্তরবঙ্গ থেকে দেশের বিভন্ন রুটে নতুন ট্রেন চালুর দাবি কো হলেও তা করা হচ্ছে না।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/16/1550320455997.jpg

এসব দাবি মানা না হলে ভবিষ্যতে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন বাম সংগঠন দু’টির নেতারা।

জেলা যুব ইউনিয়নের সভাপতি প্রতিভা সরকার ববির সভাপতিত্বে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি মিহির ঘোষ, উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক মাহমুদুল গণি রিজন, জেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুরাদ জামান রব্বানী, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক রিক্তু প্রসাদ, জেলা ছাত্র ইউনিয়নের সভাপিত পংকোজ সরকার, সাধারণ সম্পাদক ওয়ারেছ সরকার, ক্ষেতমজুর নেতা তপন দেবনাথ ও যুবনেতা মৃদুল রহমান প্রমুখ।