বিএসএফ’র গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লালমনিরহাট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএসএফ’র গুলিতে নিহত আসাদুল ইসলামের পরিবারের আহাজারি / ছবি: বার্তা২৪

বিএসএফ’র গুলিতে নিহত আসাদুল ইসলামের পরিবারের আহাজারি / ছবি: বার্তা২৪

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত বাংলাদেশি আসাদুল ইসলামের (৩৩) মরদেহ দু'দিন পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

সোমবার (৪ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা বাউরা ইউনিয়নের জমগ্রাম ও ভারতের কুচিবাড়ি সীমান্তে মরদেহটি হস্তান্তর করা হয়। নিহত আসাদুল ইসলাম পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের নবিনগর এলাকার মতিয়ার রহমানের ছেলে।

বিজ্ঞাপন

এর আগে শনিবার (২ ফেব্রুয়ারি) সকালে পাটগ্রাম উপজেলার বাউরা এলাকার ভারত সীমান্তের ২০০ গজ ভেতরে তাকে গুলি করে হত্যা করা হয়। দিনভর নানা নাটকীয়তার পর ওই দিন বিকেলে ক্যাম্প কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে হত্যার কথা স্বীকার করে বিএসএফ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/04/1549268613582.jpg

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৫১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোস্তাফিজুর রহমান জানান, ভারতীয় সীমান্তের ভেতর থকে কয়েকজন যুবক গরু নিয়ে ফেরার পথে শনিবার (২ ফেব্রুয়ারি) সকালে বিএসএফ’র গুলিতে মারা যান রাখাল আসাদুল ইসলাম। ওই দিন বিকেলে পতাকা বৈঠকে হত্যার দায় স্বীকার করে বিজিবির কাছে দুঃখ প্রকাশ করে বিএসএফ।

তিনি আরও জানান, পতাকা বৈঠকের সিদ্ধান্তে মরদেহ ময়নাতদন্ত শেষে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ভারতের কুচলিবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুবাশ চন্দ্র রায় পাটগ্রাম থানার উপ পরিদর্শক (এসআই) জিল্লুর রহমানের কাছে হস্তান্তর করেন। পরে আনুষ্ঠানিকতা শেষে পাটগ্রাম থানা পুলিশ মরদেহটি নিহতের পরিবারের কাছে হস্তান্তর করে।