হাজীগঞ্জে ২দিনে কেন্দ্র সচিবসহ ১০ শিক্ষক বহিষ্কার

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চাঁদপুর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় এসএসসি ও দাখিল পরীক্ষার শুরুতে চরম অবহেলা ও অদক্ষতার দায়ে ৪ কেন্দ্র সচিব ও ৬ শিক্ষককে বহিষ্কার করা হয়।

রোববার (৩ ফেব্রুয়ারি) বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষায় দায়িত্ব অবহেলা ও অনিয়মের দায়ে ৪ কেন্দ্র সচিবকে বহিষ্কার এবং একই অভিযোগে শনিবার বিকালে ৬ শিক্ষককে বহিষ্কার করা হয়।

বিজ্ঞাপন

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কেন্দ্র সচিবরা হলেন, রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব শাহ পরাণ, রামপুর উচ্চ বিদ্যালয়ের মো. কবির হোসেন, বলাখাল জে এন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের আবু তাহের মজুমদার ও আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের মনিরুজ্জামান। বহিষ্কার আদেশে তাদেরকে আগামী ৪ ফেব্রুয়ারি থেকে পরীক্ষার সকল কার্যক্রম থেকে বিরত থাকতে বলা হয়েছে।

এদিকে শনিবার বিকেলে হাজীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের কিছু পরীক্ষার্থীকে ২০১৮ সালের নৈর্ব্যক্তিক প্রশ্ন দিয়ে ২০১৯ সালের পরীক্ষার্থীদের নৈর্ব্যক্তিক পরীক্ষা নেয়ার ঘটনায় ৬ শিক্ষককে পরীক্ষা সংক্রান্ত সকল বিষয় থেকে অব্যাহতি প্রদান করা হয়।

শিক্ষকরা হলেন, সপ্তগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের আমেনা বেগম ও জসিম উদ্দিন, রাজাপুর সিদ্দিকিয়া ইসলামিয়া দাখিলা মাদরাসার মো. আবদুল্লাহ, বাকিলা উচ্চ বিদ্যালয়ের দিপ্তি রানী সাহা, টঙ্গীরপাড় হাঁটিলা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক প্রহল্লাদ চন্দ্র রায় ও বিমল চন্দ্র দাস।

বিষয়টি নিশ্চিত করে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া বলেন, 'দায়িত্বে চরম অবহেলার দায়ে তাদেরকে অব্যাহতি দেয়া হয়েছে।'

এছাড়া হাজীগঞ্জ দারুল উলুম আহমাদীয়া কামিল মাদ্রাসা ইংরেজি শিক্ষক মহসিন ও গণিতের শিক্ষক বদরুদ্দোজা কিরণকে শাস্তিমূলক বদলি হিসেব হাজীগগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে হল পর্যবেক্ষকের দায়িত্ব দেয়া হয়েছে। এরই সাথে হাজীগঞ্জ আহমেদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ হেফজুর রহমানকে শোকজ করা হয়।