কে বিএনপির প্রকৃত নেতা? প্রশ্ন জনপ্রশাসন প্রতিমন্ত্রীর

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

বিএনপির প্রকৃত নেতা কে তা নিয়ে প্রশ্ন তুললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন দোদুল।

শুক্রবার (২৫ জানুয়ারি) সকালে বাংলাদেশের প্রথম রাজধানী মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণের পর সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ বিএনপিকে ভাঙার চেষ্টা করছে- বিএনপি নেতাদের এমন অভিযোগের প্রেক্ষিতে বিএনপির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি যদি নড়বড়ে হয় তাহলে তো এমনিতেই ভেঙে পড়বে এবং নিজেই নিজে ভেঙে পড়ার উপক্রম হয়েছে। আমরা কিছুদিন আগে দেখলাম বিএনপি ঐক্যফ্রন্টে গেল এবং তার নেতা ড. কামাল। কে যে আসলে বিএনপির প্রকৃত নেতা? লন্ডন থেকে নমিনেশন হচ্ছে, নমিনেশন বাণিজ্য হচ্ছে। খালেদা জিয়া জেলখানা থেকে দিক নির্দেশনা দিচ্ছেন কি দিচ্ছেন না তাও জানি না। কে যে দল চালাচ্ছে তাও জানি না। আসলে কেউ কাউকে ভাঙতে পারে না যদি তারা মজবুত থাকে। তবে  যে অবস্থা, তাতে তারা সিদ্ধান্তহীনতার মধ্যে আছে। বিভিন্ন সময় তারা বিভিন্ন রকম সিদ্ধান্ত নিচ্ছেন।

তিনি আরো বলেন, তাদের মধ্যে আত্মবিশ্বাসের বড়ই অভাব ঘটে গেছে এই ব্যাপক পরাজয়ের মধ্য  দিয়ে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাদের ভরাডুবি ঘটেছে।  কারণ সন্ত্রাসী দলকে কেউ পছন্দ করে না, জ্বালাও পোড়াও দলকে কেউ পছন্দ করে না। যে দল ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশকে অন্ধকারের মধ্যে নিমজ্জিত করে রেখেছিল সেই দলকে জনগণ প্রত্যাখান করেছে এই নির্বাচনে।

এদিকে প্রতিমন্ত্রীর কর্মসূচী ঘিরে মুজিবনগর উপজেলায় সাজ সাজ রব বিরাজ করছে। স্বাধীনতার পর এই প্রথম মেহেরপুর জেলার কেউ মন্ত্রিসভায় স্থান পেয়েছেন। শুক্রবার প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এলাকায় পৌঁছান। আজ সকালে মেহেরপুর শহর থেকে মুজিবনগর কমপ্লেক্স পর্যন্ত ১৭ কিলোমিটার রাস্তাজুড়ে ছিল মানুষের ঢল। বিভিন্ন বয়সী নারী পুরুষ পথে পথে প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন। পরে তিনি মুজিবনগর স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।

উপস্থিত ছিলেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।