পুলিশি মামলায় ৯৩ আসামি কারাগারে

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গাইবান্ধার সাদুল্লাপুর থানায় পুলিশ বাদী মামলার ১০২ আসামি আদালতে জামিন নিতে গেলে ৯৩ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৭ জানুয়ারি) গাইবান্ধা জেলা আদালত এ আদেশ দেন। এদিকে বিকালে এই মামলার আরেক আসামি শাহিন মন্ডলকে নাগবাড়ি থেকে আটক করেছে পুলিশ।

বিজ্ঞাপন

সাদুল্লাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আরশেদুল হক এসব তথ্য নিশ্চিত করে বলেন, ‘গত ২০ ডিসেম্বর জামালপুরের হামিন্দপুর এলাকায় একটি সড়ক দুর্ঘটনাকে কেন্দ্র করে পুলিশের ওপর হামলা চালান স্থানীয় জনগণ। এ হামলায় দুই পুলিশ সদস্য আহত হন।

এ ঘটনায় এসআই আনোরুল করিম বাদী হয়ে ১৩৮ জন নামীয় ও ১৫০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। এ মামলায় জামিন পেতে আদালতে আবেদন করেন ১০২ আসামি। এ আবেদনের প্রেক্ষিতে ৯ আসামিকে জামিন দিয়ে অপর ৯৩ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।’

একই মামলায় এর আগে ১৬ আসামিকে গ্রেফতার করা হয়েছে বলে জানান ওসি।

উল্লেখ্য, গত ২০ ডিসেম্বর সাদুল্লাপুরের জামালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুজ্জামান মন্ডল গাড়ি নিয়ে সাদুল্লাপুর থেকে মিরপুরের বাড়িতে ফেরার পথে নলডাঙ্গার মোড় (রেজার চাতাল) পৌঁছলে স্থানীয় তরফবাজিত গ্রামের মৃত মকর উদ্দিনের স্ত্রী রেনু বেগম (৭০) নামের এক বৃদ্ধার সাথে গাড়িটির ধাক্কা লাগে। এ সময় রেনু বেগম গুরুতর আহত হন।

এ ঘটনায় আশপাশের লোকজন নুরুজ্জামান মন্ডলকে আটক করে এবং লাঞ্ছিত করার চেষ্টা করলে পুলিশ খবর পেয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে। এ সময় উত্তেজিত জনতা পুলিশের ওপর হামলা করে। হামলায় দুই পুলিশ সদস্য গুরুতর আহত হন। আহতরা হলেন সাদুল্লাপুর থানার এএসআই হেলাল উদ্দিন ও কনস্টেবল আঃ কাফী।