লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে নৌকার মঞ্চ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লালমনিরহাট, বার্তা২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

লালমনিরহাটের কালীগঞ্জে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রতীকের আদলে গড়া বিশেষ নৌকা মঞ্চ তৈরি করা হয়েছে। আর এই নৌকা দেখতে বিভিন্ন বয়সের মানুষ প্রতিদিনই ভিড় জমাচ্ছেন। প্রচারের শেষ সময়ে তাই এ নৌকা বিভিন্ন জায়গায় ছুটছে ভোটারদের দ্বারে দ্বারে।  

বৃহস্পতিবার (২৭ডিসেম্বর) বিকেল ৫টার দিকে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের চৌধুরী মোড়ে প্রচারের বিশেষ নৌকা মঞ্চে এমন চিত্র দেখা গেছে ।

বিজ্ঞাপন

লালমনিরহাট-২(কালীগঞ্জ-আদিতমারী) আসনের সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান ও বঙ্গবন্ধু ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রতীক নৌকার প্রতি ভালোবাসা থেকে এ নৌকা তৈরি করেছেন সামছুনাহার নুরজাহান প্রতিবন্ধী বিদ্যালয়ের পক্ষ থেকে এ নৌকাটি তৈরি করেছেন। নৌকাটি ১৫ ফুট লম্বা ও ৫ ফিট চওড়া এ নৌকার জলে ও স্থলসহ চতুর্মুখী ব্যবহার রয়েছে। যেকোনো ছোট মঞ্চ হিসেবে ব্যবহার করা যাবে।

উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা বলেন, লালমনিরহাট-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী নুরুজামান আহমেদ ও বঙ্গবন্ধু ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রতীক নৌকার প্রতি ভালোবাসার জন্য সামছুনাহার নুরজাহান প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা তিনি এ নৌকা তৈরি করে দিয়েছেন। এ নৌকা মঞ্চ হিসেবে এবং রাস্তায় প্রচারণার কাজে ব্যবহার করা যাবে, বিভিন্ন সভা সেমিনারে নৌকা মঞ্চ হিসেবে ব্যবহৃত হবে। এছাড়াও প্রয়োজনে যাত্রী ছাউনি হিসেবেও ব্যবহার করা যাবে।

তিনি আরও বলেন, সড়কে যাতায়াতের জন্য এ মঞ্চটিতে ৪টি চাকা, মটর ও উচ্চক্ষমতা সম্পন্ন ব্যাটারি সংযুক্ত করা হয়েছে। যা পরিবেশ বান্ধব। নৌকার নিচে এমনভাবে কিছু ড্রাম বসানো হয়েছে যাতে পানির মধ্যে অনায়াসে চলতে পারবে।

বিশেষায়িত নৌকা দেখতে ভিড় জমাচ্ছেন সাধারণ মানুষ। আমরা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এ উদ্যোগকে স্বাগত জানিয়েছি। একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে নৌকা মার্কা প্রতীক হিসেবে বিভিন্ন নির্বাচনী সভায় অতিথিদের মঞ্চের ভূমিকা করেছে।