কেবিন ক্রু পদে নিয়োগ দিচ্ছে ইউএস-বাংলা

  • সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ইউএস-বাংলার কেবিন ক্রু পদে আগামী ১৭ এপ্রিল পর্যন্ত আবেদন করা যাবে/ ছবি: সংগৃহীত

ইউএস-বাংলার কেবিন ক্রু পদে আগামী ১৭ এপ্রিল পর্যন্ত আবেদন করা যাবে/ ছবি: সংগৃহীত

সৌন্দর্য্য সচেতন ও মননে আধুনিক ছেলে-মেয়েদের এয়ারলাইন্সের চাকরির প্রতি আকৃষ্ট হতে দেখা যায়। বিশেষ করে কেবিন ক্রু বা বিমানবালা কিংবা স্টুয়ার্ড এর প্রতি আকর্ষণ থাকে খুব বেশি।

যারা আকাশছোঁয়ার স্বপ্ন দেখেন, পাখির মতো আকাশে উড়ে বেড়াতে চান, সারা বিশ্বকে খুব কাছ থেকে দেখতে চান- তাদের জন্য কেবিন ক্রুর চাকরি অনেকটা সোনার হরিণের মতো। ইউএস-বাংলা এয়ারলাইন্স কেবিন ক্রু পদের জন্য দরখাস্ত আহ্বান করেছে।

বিজ্ঞাপন

কেবিন ক্রু হওয়ার জন্য নিজেকে তৈরি করতে হয়। কেবিন ক্রু হওয়ার জন্য শিক্ষাগত যোগ্যতাসহ কয়েকটি শর্ত থাকতেই হবে, যা ইউএস-বাংলার নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছ।

আবেদনের যোগ্যতা:

বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা- নূন্যতম এইচএসসি বা এ লেভেল কিংবা সমমানের হতে হবে, বয়স ১৮ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে।

উচ্চতা- মেয়েদের জন্য পাঁচ ফুট তিন ইঞ্চি ও ছেলেদের জন্য পাঁচ ফুট ৮ ইঞ্চি। ওজন- উচ্চতার সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে। চোখের মাপ- ৬/৬ (চশমা বা কনট্যাক্ট লেন্স গ্রহণযোগ্য নয়)।

হাতে কোনো কাটা দাগ কিংবা শরীরে কোনো ট্যাট্টু থাকতে পারবে না, যা সহজে দেখা যায়। সাঁতার জানা আবশ্যক।

ভাষাজ্ঞান- ইংরেজী ও বাংলায় কথা বলা ও লিখায় দক্ষ হতে হবে। উত্তরা আবাসিক এলাকার নিকটবর্তী বাসস্থান হতে হবে।

আবেদনের নিয়ম:

ইউএস-বাংলার ওয়েবসাইটে নির্ধারিত ফরম পূরণ করে এক কপি পাসপোর্ট সাইজ ছবি, এক কপি ৩আর সাইজের ফুল লেন্থ এর ছবি ও জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট এর কপি সংযুক্ত করে পাঠাতে হবে ১৭ এপ্রিল ২০১৯ এর মধ্যে।

উল্লেখ্য, বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে আটটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ৪০০, একটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট। বর্তমানে দেশের অভ্যন্তরে সকল গন্তব্য ছাড়াও আন্তর্জাতিক রুট কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা, চেন্নাই ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।