পল্টন ট্রাজেডি স্মরণে আলোচনা সভা, প্রকাশ্যে ইবি ছাত্রশিবির

  • ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

২৮ শে অক্টোবর ঐতিহাসিক পল্টন ট্রাজেডি দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ সভার মাধ্যমে ইবি শাখা ছাত্র শিবিরের আত্মপ্রকাশ হয়েছে বলে গুঞ্জন উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সোমবার (২৮ অক্টোবর) বিকেল ৩টায় ওয়ালিউল্লাহ-আল মুকাদ্দাস মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

এ সময় ইবি শাখা ছাত্র শিবিরের সভাপতি এইচ এম আবু মুসার সভপতিত্বে ও সেক্রেটারী মু. মাহমুদুল হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ জেলা জামায়াতে আসলামীর আমীর ও কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য আলী আজম মো. আবু বকর।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আওয়ামী লীগের ইতিহাস বর্বরতার ইতিহাস। পতিত স্বৈরাচারকে কোনো অবস্থাতেই উঠে দাঁড়াতে দেয়া যাবে না, আগামীতে যদি আবারো এরা ক্ষমতায় আসে তাহলে প্রকাশ্যে খুন ও গুমের রাজনীতিতে মেতে উঠবে।

তিনি আরও বলেন, বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারকে সর্বোচ্চ সহযোগিতা করতে হবে। এ ব্যাপারে চোখ কান খোলা রাখতে হবে। পলাতক স্বৈরাচারের দোসরেরা এ সরকারকে প্রশ্নবিদ্ধ করার জন্য একের পর এক অঘটনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাদের ষড়যন্ত্র সফল হতে দেয়া যাবে না।

সভাপতির বক্তব্যে এইচ এম আবু মুসা বলেন, শহীদেরা আমাদের প্রেরণা। তাদের জীবনাচরণ আমাদের দেশ ও ইসলামের ত্যাগের শিক্ষা দেয়। জুলাই বিপ্লবের চেতনাকে সম্মুখে রেখে আগামী দিনের সকল বৈষম্য দূরিকরণের শপথ নিতে হবে। পতিত ফ্যাসিবাদের ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। ইসলামী বিশ্ববিদ্যালয় সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছাত্রদের অধিকার নিশ্চিত করতে ইসলামী ছাত্রশিবিরকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের মতো পৈশাচিক কায়দার আর কোন বর্বর সংগঠন যেন ক্যাম্পাসে আধিপত্য বিস্তার করতে না পারে তার জন্য সজাগ থাকতে হবে।

আলোচনা সভায় ইবি ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।