এনআইবি এর মহাপরিচালক নিয়োগে জটিলতার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

  • ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বাংলাদেশ জীব প্রযুক্তি ক্ষেত্রে বৈষম্য এবং ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি'তে মহাপরিচালক পদে নিয়োগে জটিলতার প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার (২৮ অক্টোবর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে বিভাগের শিক্ষার্থীরা। এসময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ.কে.এম নাজমুল হুদা সহ বিভাগের প্রায় অর্ধশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি হচ্ছে বায়োটেক রিলেটেড একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানে এতদিন বায়োটেকনোলজির কাউকে দায়িত্ব দেয়া হয়নি। বায়োটেক রিলেটেড এই প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করেছে অন্যান্য ডিসিপ্লিনের ব্যক্তিগণ। ওই জায়গা থেকে সড়ে এসে এতদিন পর আমাদের বায়োটেকনোলজিক্যাল একটি প্রতিষ্ঠানে একজন বায়োটেকনোলজিস্ট পদপ্রাপ্ত হয়েছেন। কিন্তু নানা ষড়যন্ত্রের ফলে তাকে তার দায়িত্ব গ্রহণ বা যোগদান থেকে বিরত রাখা হচ্ছে। আমরা ইসলামী বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি বিভাগের শিক্ষার্থীরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এর সুষ্ঠু সমাধান প্রত্যাশা করছি।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ.কে.এম নাজমুল হুদা বলেন, এতদিন ধরে এই ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজিতে কোনো বায়োটেকনোলজিস্ট নিয়োগ দেয়া হয়নি। এতোদিন পর তারা এইটা রিয়েলাইজ করতে পেরেছে এবং জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে একজন বায়োটেকনোলজিস্ট নিয়োগের প্রজ্ঞাপন প্রকাশ করেছে। কিন্তু এই প্রজ্ঞাপনের পরেও তিনি দায়িত্ব গ্রহণ করতে পারেননি। আমরা চাই দ্রুত যেনো এই সমস্যার সমাধান হয়।