সাড়ে ১২ হাজার পরীক্ষার্থীকে বরণ করতে প্রস্তুত বাকৃবি

  • বাকৃবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

পরীক্ষার্থীকে বরণ করতে প্রস্তুত বাকৃবি/ছবি: সংগৃহীত

পরীক্ষার্থীকে বরণ করতে প্রস্তুত বাকৃবি/ছবি: সংগৃহীত

দেশের নয়টি কৃষি বিষয়ক ডিগ্রি প্রদানকারী বিশ্ববিদ্যালয়ে কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ১১টায় সারাদেশে একযোগে ৮টি মূল কেন্দ্র এবং ৩টি উপকেন্দ্রে ৭৫ হাজার ১৭ জন আবেদনকারী নিয়ে ওই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৮টি মূল কেন্দ্রের মধ্যে অন্যতম বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)। এবার বাকৃবি কেন্দ্রে সিট পড়েছে ১২ হাজার ৬শ ৩৪ জন পরিক্ষার্থীর।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করেছেন বাকৃবির কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা ও বাকৃবির ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. খন্দকার মো. মোস্তাফিজুর রহমান।

এছাড়া ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে বাকৃবিতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রক্টর অধ্যাপক ড. মো. আব্দুল আলীম।

এদিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে জাঁকজমক সাজে সেজেছে বাকৃবি। পরীক্ষার আগের রাতে এক উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে ক্যাম্পাসজুড়ে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন সংগঠন নানান ধরনের স্টল তৈরি করেছে।

এছাড়া বিভিন্ন বিভাগীয় সমিতি এবং অনুষদের পক্ষ থেকে স্টল বসানো হয়েছে। আলোকবাতি আর বিভিন্ন ব্যানারে সাজানো হয়েছে স্টলগুলো। এসব সংগঠনের সদস্যরা পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দিয়ে সহায়তা করে থাকে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্টলগুলো পরিদর্শন করেন বাকৃবির উপাচার্য এ কে ফজলুল হক ভূঁইয়া।

সার্বিক নিরাপত্তার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.আব্দুল আলীম বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কর্মীরা নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে। পরীক্ষার দিন সকাল ৮টার মধ্যে ক্যাম্পাসে পুলিশ চলে আসবে। তাদের সাথে সার্বিক সহযোগিতায় থাকবে বিএনসিসি থেকে ১৫ জন সদস্য এবং নিরাপত্তা কর্মীরা। এছাড়াও প্রক্টরিয়াল বডির সদস্যরা সার্বিক পরিস্থিতি সদা পর্যবেক্ষণে রাখবে।