গুচ্ছের প্রবেশপত্র ডাউনলোডের সময় বাড়ল

  • জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তির প্রবেশপত্র সংগ্রহ ৭ জুলাই থেকে শুরু হয়ে ১২ জুলাই রাত ১১টা ৫৯ মিনিটে শেষ হয়। গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির দেওয়া তথ্যমতে প্রায় ১৫ হাজার শিক্ষার্থী প্রবেশপত্র সংগ্রহ করতে ব্যর্থ হয়েছে তাদের কথা বিবেচনা করে প্রবেশপত্র ডাউনলোড করার আবার সুযোগ দিয়েছে ভর্তি কমিটি। আগামী ২২ জুলাই থেকে পরীক্ষার আধঘণ্টা পূর্ব পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে শিক্ষার্থীরা। পরীক্ষার কেন্দ্র (কক্ষ নং, ভবন ও সেন্টারের নাম) পরবর্তীতে এসএমএস এর মাধ্যমে মোবাইল ফোনে জানানো হবে এবং ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

১৯ জুলাই (মঙ্গলবার) এসব তথ্য নিশ্চিত করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য ও গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড.মো: ইমদাদুল হক। তিনি বলেন, আমরা চাই না কোন শিক্ষার্থী পরীক্ষা দেওয়া থেকে বঞ্চিত হোক।

বিজ্ঞাপন

বন্যা পরিস্থিতি বিবেচনায় পরীক্ষা পেছাতে শিক্ষার্থীদের স্মারকলিপি দেওয়া নিয়ে জানতে চাইলে তিনি জানান, পরীক্ষার তারিখ পরিবর্তনের ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি। সবকিছু আগের তারিখ অনুযায়ী আছে।

এর আগে ১৫ জুন থেকে শুরু হওয়া গুচ্ছ ভর্তির আবেদন শেষ হয় ২৫ জুন। এবার গুচ্ছ ভর্তি পরীক্ষার তিন ইউনিটে আবেদন জমা পড়েছে মোট ২ লাখ ৯৪ হাজার ৫১৪টি। এ বছর সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে এ ইউনিটে। এ ইউনিটে আবেদন জমা পড়েছে ১ লাখ ৬১ হাজার ৭২৬টি। বি ইউনিটে আবেদন জমা পড়েছে ৯০ হাজার ৬১৮টি। সি ইউনিটে৪২ হাজার ১৭০টি।

আগামী ৩০ জুলাই ‘ক’ ইউনিট, ১৩ অগাস্ট ‘খ’ ইউনিট ও এবং ২০ আগস্ট ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয় হলো— জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।