সিভাসুর নতুন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ লুৎফুর রহমান

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

অধ্যাপক ড. মোহাম্মদ লুৎফুর রহমান

অধ্যাপক ড. মোহাম্মদ লুৎফুর রহমান

অবশেষে শিক্ষার্থীদের দাবি মেনেই চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) উপাচার্য (ভিসি) নিয়োগ দিল সরকার। বিশ্ববিদ্যালয়টির এনাটমি ও হিস্টোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ লুৎফুর রহমানকে উপাচার্য নিয়োগ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রোখসানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সিভাসুর নতুন উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয় অধ্যাপক ড. লুৎফর রহমানকে আগামী ৪ বছরের জন্য এই পদে নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর হবে। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এই নিয়োগ আদেশ বাতিল করতে পারবেন। তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন; বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন।

এর আগে, নিজ বিশ্ববিদ্যালয় থেকে উপাচার্য (ভিসি) নিয়োগের দাবিতে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) টানা কয়েকদিন কমপ্লিট শাটডাউন কর্মসূচি পালন করছিলেন শিক্ষার্থীরা।