ট্রলারসহ আটক মিয়ানমারের ৪৭ নাগরিককে থানায় হস্তান্তর

  • উপজেলা করেসপেন্ডেন্ট, বার্তা ২৪.কম, টেকনাফ (কক্সবাজার)
  • |
  • Font increase
  • Font Decrease

অবৈধ অনুপ্রবেশের দায়ে মিয়ানমারের ৪৭ নাগরিককে আটক করে কোস্টগার্ড

অবৈধ অনুপ্রবেশের দায়ে মিয়ানমারের ৪৭ নাগরিককে আটক করে কোস্টগার্ড

সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ এলাকা থেকে সাতটি নৌযানসহ আটক মিয়ানমারের ৪৭ নাগরিককে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। এসব নৌযানের মধ্যে একটি কার্গো ও ৬টি কাঠের ট্রলার রয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক মিয়ানমারের নাগরিকদের বিরুদ্ধে মামলা দিয়ে তাদের কক্সবাজার কারাগারে পাঠানো হয়। সোমবার দুপুরে বৈধ কোন কাগজপত্র না থাকায় সেন্টমার্টিনে ট্রলারসহ তাদের আটক করে কোস্টগার্ড।

বিজ্ঞাপন

ট্রলারসহ আটক মিয়ানমার নাগরিকদের থানায় সোর্পদ করা হয়েছে উল্লেখ করে কোস্ট গার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট রাহাত ইমতিয়াজ বলেন, সোমবার সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপে কোস্ট গার্ডের একটি টহলদল অভিযান পরিচালনা করে মিয়ানমারের ৪৭ নাগরিকসহ ৭টি নৌযান আটক করে। এসব ট্রলারে ১৮টি গরু ও বিপুল পরিমাণ সেগুন ও গজর্ন কাঠ রয়েছে, যেগুলো মিয়ানমার থেকে টেকনাফ বন্দর ও করিডোরে আসছিল। তবে বৈধ কোন কাগজপত্র না থাকায় গরু ও কাঠ ভর্তি ট্রলারসহ তাদের আটক করা হয়।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশের দায়ে মিয়ানমারের ৪৭ নাগরিকের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে। আটক মিয়ানমার নাগরিকদের কক্সবাজার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।