আখাউড়া ইমিগ্রেশন থেকে ভারতীয়কে ফেরত

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
  • |
  • Font increase
  • Font Decrease

আখাউড়া স্থলবন্দর, ছবি: বার্তা২৪.কম

আখাউড়া স্থলবন্দর, ছবি: বার্তা২৪.কম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরের চেকপোস্ট থেকে সুভাষ সরকার (৩০) নামে এক ভারতীয় নাগরিককে ফেরত পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে আখাউড়া স্থলবন্দরের চেকপোস্টের মেডিকেল ডেস্কের সদস্যরা তাকে ফেরত পাঠান। সুভাষ সরকার ত্রিপুরা রাজ্যের আগরতলা শহরের ভুবন-মধ্যনগর এলাকার বাসিন্দা। তিনি হবিগঞ্জের লাখাই উপজেলায় তার এক আত্মীয়ের বাড়িতে যেতে চেয়েছিলেন।

বিজ্ঞাপন

চেকপোস্টের মেডিকেল সংশ্লিষ্টরা জানান, বৈধ পাসপোর্ট নিয়ে দুপুরে আগরতলা থেকে বাংলাদেশে আসার জন্য আখাউড়া চেকপোস্টের শূন্যরেখায় আসেন সুভাষ। ইমিগ্রেশনের মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশের মেডিকেল ডেস্কে তার শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয়। প্রথমবার তার শরীরের তাপমাত্রা ৯৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল। এরপর আধাঘণ্টা পর আবারো তার শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয়। ওই সময় তাপমাত্রা ১০১ ডিগ্রি সেলসিয়াস পাওয়া যায়। পরে তাকে সুস্থ হয়ে বাংলাদেশে আসার জন্য পরামর্শ দিয়ে পাঠিয়ে দেয়া হয়।

চেকপোস্টের মেডিকেল ডেস্কের চিকিৎসক ফাবিহা সিদ্দিকী জানান, সুভাষের শরীরের তাপমাত্রা ও পালস অনেক বেশি ছিল। সুভাষ জানিয়েছেন- গত ৫ মার্চ বুকে জ্বালা-পোড়া সংক্রান্ত সমস্যা থাকায় ভারতের এক চিকিৎসককে দেখিয়েছেন। তাই তাকে তার নিজ দেশ থেকে চিকিৎসা নিয়ে আসার জন্য ফেরত পাঠানো হয়েছে।