বঙ্গবন্ধুর প্রতিকৃতি বানিয়ে বিশ্ব রেকর্ড গড়ার কর্মসূচি স্থগিত

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম

১০ হাজারের বেশি শিক্ষার্থীর অংশগ্রহণে গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মোজাইক ছবি তৈরি করা হবে। এর মাধ্যমে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাতে চেয়েছিল গাজীপুর সিটি করপোরেশন। তবে করোনাভাইরাসের কারণে এই কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) বেলা সোয়া ১১টার দিকে শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

বিজ্ঞাপন

তিনি বলেন, গিনেস বুক আবেদন গ্রহণ করে ইতিমধ্যে সাড়া দিয়েছিল। মুজিব শতবর্ষের নির্বাচিত ও অনুমোদিত লোগোর সঙ্গে মিল রেখে ১৭ মার্চ শহরের শহীদ বরকত স্টেডিয়ামে ১০ হাজারের বেশি শিক্ষার্থীর অংশগ্রহণে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ‘মোজাইক ছবি’ তৈরির প্রস্তুতি ছিল। ‘লাখো হৃদয়ে মুজিব’ শিরোনামে এই আয়োজন করেছিল গাজীপুর সিটি করপোরেশন। জাতির জনকের প্রতি সম্মান প্রদর্শনের মাধ্যমে বিশ্ববাসীর কাছে বাংলাদেশকে আবারও পরিচয় করিয়ে দেয়াই আমাদের লক্ষ্যে ছিল।

মেয়র আরও বলেন, মুজিব বর্ষে গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে বছরব্যাপী ব্যাপক কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছিল। করোনাভাইরাসের কারণে জনস্বার্থ ও জনকল্যাণের কথা বিবেচনায় ১৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডের মূল অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। এজন্য গাজীপুরেও সব অনুষ্ঠান স্থগিত করা হলো। পরবর্তীতে রেকর্ড গড়াসহ সব কর্মসূচির নতুর তারিখ জানানো হবে।

করোনাভাইরাস প্রসঙ্গে তিনি বলেন, লাখ লাখ পোশাক শ্রমিক অধ্যুষিত গাজীপুরে করোনা ঝুঁকি রয়েছে। এখানে অনেক বিদেশি নাগরিক বসবাস করেন। সবাইকে সচেতন করতে স্কুল, কলেজ, মসজিদ, মাদরাসাসহ যেসব প্রতিষ্ঠানে লোকসমাগম বেশি, সেসব প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছি। এখন পর্যন্ত এই ভাইরাসের কোনও মেডিসিন আবিষ্কার হয়নি।

নগরবাসীকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, গাজীপুরের কোনও নাগরিক এই ভাইরাসে আক্রান্ত হলে আমাদের জানাবেন। তাৎক্ষণিক আমরা তাকে সেবা দেওয়ার চেষ্টা করব। ইতিমধ্যে ভাইরাস মোকাবিলায় গাজীপুরে ৫টি হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। নাগরিকদের স্বাস্থ্য সহযোগীতা দিতে কারখানায় মাস্ক তৈরি করা হচ্ছে। সবাই নিয়মের মধ্যে থেকে, আতঙ্কিত না হয়ে ভাইরাস মোকাবিলা করতে চাই।

মাস্কের দাম বাড়া প্রসঙ্গে তিনি বলেন, আজ থেকে গাজীপুরের প্রতিটি দোকান পর্যবেক্ষণ করা হবে। কোনও অনিয়ম ধরা পড়লে তাৎক্ষণিক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, খ্যাতিমান টিভি উপস্থাপক আনজাম মাসুদ, বিভিন্ন ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমে কর্মরত সংবাদিকরা উপস্থিত ছিলেন।