জমি লিখে না দেওয়ায় সন্তানের মারধরে মা হাসপাতালে

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
  • |
  • Font increase
  • Font Decrease

হাসপাতালে চিকিৎসাধীন আছিয়া বেগম (৬০), ছবি: বার্তা২৪.কম

হাসপাতালে চিকিৎসাধীন আছিয়া বেগম (৬০), ছবি: বার্তা২৪.কম

রাজবাড়ীর বালিয়াকান্দিতে জমি লিখে না দেওয়ায় এক বৃদ্ধা মাকে মারধর করেছেন ছেলে ও ছেলের স্ত্রী। বর্তমানে আছিয়া বেগম (৬০) নামে ওই বৃদ্ধা মা রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন। তিনি বালিয়াকান্দির ইসলামপুর ইউনিয়নের রাজধরপুর গ্রামের মৃত খালেক মিয়ার স্ত্রী।

এ ঘটনায় বৃহস্পতিবার (৫ মার্চ) রাতে বৃদ্ধার বড় ছেলে নাছির আহমেদ বাদী হয়ে তার ছোট ভাইসহ পাঁচজনকে আসামি করে বালিয়াকান্দি থানায় মামলা করেছেন।

বিজ্ঞাপন

আসামিরা হলেন বৃদ্ধার ছোট ছেলে রইচ আহমেদ (৩২), রইচের স্ত্রী অঞ্জনা বেগম (৩২), ছেলে আমির হামজা (১৬),বৃদ্ধার ভাই রাজধরপুর গ্রামের আজিজ (৬০) ও আজিজের স্ত্রী লাভলী বেগম (৫৫)।

হাসপাতালে চিকিৎসাধীন আছিয়া বেগমের মেয়ে ফিরোজা বেগম বার্তা২৪.কমকে জানান, তার বাবা মারা যাওয়ার সময় মায়ের নামে ৮০ শতাংশ জমি লিখে দেন। তারা দুই ভাই ও দুই বোন। কিছুদিন ধরে তার ছোট ভাই রইচ মিয়া ওই জমি লিখে দেওয়ার জন্য মায়ের ওপর চাপ সৃষ্টি করে আসছিলেন। কিন্তু ওই জমি লিখে না দেওয়ায় ৪ মার্চ রাত ৮টার দিকে রইচ ও মিয়া, তার স্ত্রী, ছেলে এবং তাদের মামা (আছিয়া বেগমের ভাই) আজিজ ও তার স্ত্রী তাদের মাকে মারধর করেন।

মামলার বাদী নাছির আহমেদ বার্তা২৪.কমকে বলেন, বাবার মৃত্যুর পর মাকে আমি দেখাশুনা করে আসছি। দীর্ঘদিন ধরে রইচ মার নামে যে জমি রয়েছে, তা তার নামে লিখে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে আসছে। কিন্তু মা এতে রাজি না হওয়ায় বুধবার (৪ মার্চ) সন্ধ্যায় আমার ছোট ভাই ও তার স্ত্রী সন্তানসহ কয়েকজন মিলে মাকে পেটায়। এতে মার ডান হাতে আঘাত লাগে। পরে মাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করেছি।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজমল হুদা জানান, বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।