ফরিদপুরে আ.লীগ নেতা ও প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

 

ফরিদপুরে এক আ.লীগ নেতা ও এক প্রকৌশলীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত ফরিদপুর কার্যালয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে ফরিদপুরের বিশেষ জেলা জজ (জেলা ও দায়রা জজ) মো. সেলিম মিয়ার আদালতে মামলাটি দায়ের করেন দুদকের সহকারি পরিচালক কমলেশ মন্ডল।

আসামি দুজন হলেন, ফরিদপুরের ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম আকতারুজ্জামান ওরফে রাজা এবং ভাঙ্গার উপজেলা প্রকৌশলী (বর্তমানে এলপিআরে) প্রদীপ কুমার মিত্র।

পরস্পর যোগ সাজসে ক্ষমতার অপব্যবহার করে জাল জালিয়াতির মাধ্যমে তৈরিকৃত ডকুমেন্টকে খাঁটি হিসেবে দাবি করে প্রকৃত ঠিকাদার মেসার্স ফয়সাল এন্টার প্রাইজের প্রোপাইটার ফায়জুর রহমানকে তার বাস্তবায়নকৃত প্রকল্পের টাকা না দিয়ে নিজেরা পরস্পর দুই লাখ ৮৬ হাজার ৮৭২ টাকা আত্মসাৎ করেছেন।

২০১৭ সালের ১৯ জুন ভাঙ্গা উপজেলা প্রকৌশলী ও উপজেলা হিসাবরক্ষণ কার্যালয়ে এ অপরাধ সংঘটিত হয়।

দুদক সুত্রে জানা যায়, উপজেলা প্রকৌশলী জাল জালিয়াতির মাধ্যমে তৈরিকৃত ডকুমেন্টকে খাঁটি হিসেবে দাবি বিল পাশ করে উপজেলা হিসাব কার্যালয়ে পাঠায় এবং সেখান থেকে ওই টাকা গ্রহণ করেন ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম আকতারুজ্জামান।

ভাঙ্গার উপজেলা প্রকৌশলী (বর্তমানে এলপিআরে) প্রদীপ কুমার মিত্রের মোবইলে একাধিকবার ফোন করা হলেও এ ব্যাপারে তাঁর বক্তব্য জানা সম্ভব হয়নি। তবে এ ব্যাপারে কথা হয় ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম আকতারুজ্জামানের সাথে।

তিনি বলেন, তার বিরুদ্ধে দুদকে মামলা হয়েছে তা তার জানা নেই। এ মামলার বিষয়ে ভালোভাবে জেনে তিনি তার প্রতিক্রিয়া জানাবেন।