মিন্নির জামিন বাতিলের শুনানি শেষে তদন্তের নির্দেশ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা
  • |
  • Font increase
  • Font Decrease

আয়েশা সিদ্দিকা মিন্নি, ছবি: সংগৃহীত

আয়েশা সিদ্দিকা মিন্নি, ছবি: সংগৃহীত

রিফাত শরীফ হত্যা মামলার আসামি আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন বাতিলের বিষয়ে তদন্ত করে আগামী সাত দিনের মধ‌্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান শুনানি শেষে এ ঘটনার তদন্ত করে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

বিজ্ঞাপন

এদিকে, একই আদালতে প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন দুই সাক্ষী।

বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বার্তা২৪.কমকে বলেন, ‘মিন্নির জামিন বাতিলের শুনানি চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে অধিকতর শুনানির জন্য ২ ফেব্রুয়ারি দিন ধার্য করেছিলেন আদালত। শুনানি শেষে রাষ্ট্রপক্ষের ফের আবেদনের প্রেক্ষিতে পুলিশকে তদন্তের নির্দেশ দেন আদালত।

তিনি আরও বলেন, মামলার সাক্ষীদের হুমকি দেয়ায় গত ৮ জানুয়ারি মিন্নির জামিন বাতিলের আবেদন করেন তারা। এসময় মিন্নির জামিন কেন বাতিল হবে না তা জানতে চেয়ে লিখিতভাবে ১৫ জানুয়ারি মধ্যে কারণ দর্শানোর আদেশ দেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মাদ আছাদুজ্জামান।

গত ১৫ জানুয়ারি মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম লিখিতভাবে জবাব দেন আদালতে। শুনানি শেষে রাষ্ট্রপক্ষ অধিকতর শুনানির জন্য আবেদন করলে আগামী দুই ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত। রোববার ফের রাষ্ট্রপক্ষ বিষয়টি তদন্তের জন্য আবেদন করলে আদালত বরগুনা সদর ভারপ্রাপ্ত কর্মকর্তা আবির মোহাম্মদ হোসেনকে ৭ কর্মদিবসের ভেতরে তদন্ত করে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন আদালত।