চার দিন ধরে সূর্যের দেখা নেই পঞ্চগড়ে

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড়
  • |
  • Font increase
  • Font Decrease

সর্বনিম্ন ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা পঞ্চগড়ে/ছবি: বার্তা২৪.কম

সর্বনিম্ন ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা পঞ্চগড়ে/ছবি: বার্তা২৪.কম

দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তীব্র শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশার কারণে চার দিন ধরে সূর্যের দেখা মেলেনি।

বুধবার (২২ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়।

বিজ্ঞাপন
ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ

তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন জেলার শ্রমজীবী মানুষেরা। একইসঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি বাড়িয়ে দিয়েছে শীতের তীব্রতা। শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় হাসপাতালে ঠান্ডাজনিজ রোগীর সংখ্যাও বেড়েছে। এতে করে দুর্ভোগে পড়েছেন জেলার সাধারণ মানুষ।

এদিকে চতুর্থদিনের মতো সূর্যের দেখা মেলেনি পঞ্চগড়ে। সন্ধ্যার আগেই কুয়াশায় আচ্ছন্ন হয়ে যাচ্ছে প্রধান সড়কগুলো। এতে যান চলাচলেও বিঘ্ন ঘটছে। বাড়ছে সড়ক দুর্ঘটনা।

সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হচ্ছে

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে ,হিমালয়ের হিমেল বাতাস ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে এ জেলায় আবারো শীতের তাপমাত্রা ওঠানামা করছে। তবে চলতি মাসে আরো দু/একটি মাঝারি শৈত্য প্রবাহ হওয়ার সম্ভাবনা রয়েছে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, বুধবার সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.৪ ডিগ্রি সেলসিয়াস ।