মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকি, বিএনপি নেতাসহ ১২জনের বিরুদ্ধে জিডি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি নেতা সালেকুজ্জামান

বিএনপি নেতা সালেকুজ্জামান

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় আবুল কাশেম (৬৯) নামের এক মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সালেকুজ্জামানসহ ১২ জনের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই মুক্তিযোদ্ধা।

সোমবার (২০ জানুয়ারি) সকালে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম। এর আগে গত রোববার (১৯ জানুয়ারি) দিনগত রাতে আদিতমারী থানায় জিডি করেন।

বিজ্ঞাপন

অভিযোগে জানা গেছে, দীর্ঘদিন থেকে উপজেলার দুর্গাপুর এলাকার মুক্তিযোদ্ধা আবুল কাশেম ও তার ভাগ্নে আসাদের মাঝে পৈতৃক জমি নিয়ে বিরোধ বাঁধে। এর কিছুদিন পর মুক্তিযোদ্ধা আবুল কাশেমের বসতভিটার পাশের বোনের অংশ হিসেবে ভাগ্নে আসাদকে ৭ শতক জমি বুঝিয়ে দেন। কিন্তু ভাগ্নে মামার বসতভিটায় জমি দেয়ার জন্য মুক্তিযোদ্ধাকে চাপ প্রয়োগ করেন। মুক্তিযোদ্ধার ভাগ্নে আসাদের সমর্থনে বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান সালেকুজ্জামান প্রামানিক দলবল নিয়ে মুক্তিযোদ্ধার বাড়িতে গিয়ে তাকে লাঞ্ছিত করেন। অশ্লীল ভাষায় গালমন্দ করেন এবং মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকি দেন।

এ ঘটনায় নিরাপত্তা চেয়ে নেতা ইউপি চেয়ারম্যানসহ ১২ জনের বিরুদ্ধে রোববার রাতে আদিতমারী থানায় সাধারণ ডায়েরি করেন মুক্তিযোদ্ধা আবুল কাশেম। তিনি বলেন, ‘পৈতৃক সম্পত্তি থেকে বোনের অংশ বসতভিটার পার্শ্ববর্তী একটি জমিতে বুঝিয়ে দেওয়া হয়। কিন্তু আমার ভাগ্নে বিএনপি কর্মী বলে সালেকুজ্জামান আমাকে বসতভিটা হারা করাসহ হত্যার হুমকি দিয়েছেন। আমি প্রশাসনের ঊর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করি।’

অভিযোগপত্র

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক দুর্গাপুর ইউপি চেয়ারম্যান সালেকুজ্জামান প্রামানিক মোবাইল ফোনে বার্তা২৪.কম-কে বলেন, ‘গত ১৭ জানুয়ারি মুক্তিযোদ্ধার বাড়িতে গিয়ে তাকে বুঝানো হয়েছে। তাকে কোনো রকম হুমকি দেওয়া হয়নি।’

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বার্তা২৪.কম-কে বলেন, ‘মুক্তিযোদ্ধাকে হুমকি প্রদর্শনের দায়ে থানায় জিডি করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।