নওগাঁয় মুজিব বর্ষের ক্ষণগণনা উপলক্ষে মোটর শোভাযাত্রা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ 
  • |
  • Font increase
  • Font Decrease

নওগাঁয় মুজিব বর্ষের ক্ষণগণনা উপলক্ষে মোটর শোভাযাত্রা

নওগাঁয় মুজিব বর্ষের ক্ষণগণনা উপলক্ষে মোটর শোভাযাত্রা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু উপলক্ষে শুক্রবার (১০ জানুয়ারি) সকালে নওগাঁয় মোটর শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

বিজ্ঞাপন

সকাল ৮টায় শহরের এ-টিম মাঠ থেকে মোটর শোভাযাত্রাটি বের হয়। দুইশতাধিক গাড়ি নিয়ে এ শোভাযাত্রায় নেতৃত্ব দেন নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা ও সাপাহার) আসনের সাংসদ ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এছাড়াও জেলা প্রশাসক হারুন-অর-রশীদ, পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়াসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা শোভাযাত্রায় অংশ নেন।

শোভাযাত্রাটি শহর থেকে বের হয়ে প্রধান সড়ক ধরে বদলগাছী, পত্নীতলা, সাপাহার, পোরশা, নিয়ামতপুর ও মান্দা উপজেলা হয়ে নওগাঁ শহরের মুক্তির মোড়ে মুজিব বর্ষের ক্ষণগণনা শুরুর উদ্বোধনী অনুষ্ঠানে মিলিত হয়। শোভাযাত্রাটি যাওয়ার পথে খাদ্যমন্ত্রী সাধন মজুমদার বিভিন্ন স্থানে পথসভায় বক্তব্য রাখেন। বিকেলে নওগাঁ শহরের মুক্তির মোড়ে বড় পর্দার মাধ্যমে ঢাকার তেজগাঁওয়ে পুরাতন বিমানবন্দর থেকে মুজিব বর্ষের ক্ষণগণনা শুরুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ সরাসরি দেখানো হবে।

প্রধানমন্ত্রীর ভাষণ শেষে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিব বর্ষের ক্ষণগণনা শুরু উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে মুক্তির মোড়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জেলা প্রশাসক হারুন-অর-রশীদ বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে সাধারণ জনগণের জন্য বিভিন্ন সেবামূলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর শততম জন্মদিন থেকে এসব কর্মসূচি বাস্তবায়ন শুরু হবে।