২৫তম বিসিএস কর্মকর্তা কামরুন্নাহার আর নেই

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর
  • |
  • Font increase
  • Font Decrease

২৫তম বিসিএস কর্মকর্তা কামরুন্নাহার রিনা/ছবি: সংগৃহীত

২৫তম বিসিএস কর্মকর্তা কামরুন্নাহার রিনা/ছবি: সংগৃহীত

 

বিসিএস প্রশাসন ক্যাডারের ২৫তম ব্যাচের কর্মকর্তা সিনিয়র সহকারী কমিশনার কামরুন্নাহার রিনা মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাহী রাজিউন)।

বিজ্ঞাপন

বুধবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় ভারতের বোম্বে হসপিটাল এন্ড মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪২ বছর। তিনি তার পরিবারে ৮ বছরে পুত্র ও স্বামীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

তার গ্রামের বাড়ি রাজবাড়ী জেলার পাংশা উপজেলার নারায়ণপুর গ্রামে। ওই এলাকার মো. রফিকুল ইসলামের মেয়ে। তিনি পাংশা  উপজেলার স্থানীয় স্কুল ও কলেজ থেকে এসএসসি ও এইচএসসি শেষ করেন। এরপর তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল বিষয়ে স্নাতক (সম্মান) অর্জন করেন। লেখাপড়া শেষে ২১ আগষ্ট ২০০৬ সালে তিনি ২৫ তম বিসিএস কর্মকর্তা হিসেবে চাকরিতে যোগদান করেন।  ২০১৬ সালের ১৬ জুলাই তিনি ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেন।

তার ব্যাচমেট ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক রোখসানা রহমান জানান, চাকরি যোগদানের কিছুদিন পর ২০০৭ সালেই ব্রেইন টিউমার ধরা পড়ে কামরুন্নাহারের। তারপর থেকেই অসুস্থ তিনি। বাংলাদেশ ও ভারতের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেন। তিনবার অস্ত্রপাচারও করেন। সর্বশেষ গত কয়েকমাস আরো অসুস্থ হয়ে পড়লে ২০১৯ সালের ২৮ ডিসেম্বর প্রোটন থেরাপি নিতে ভারতে যান। ৬ জানুয়ারি চিকিৎসকরা  তার অস্ত্রপচার করেন। অপারেশন সফল হয়নি। ফলে  বুধবার সন্ধ্যায় তিনি মারা যান।

রোখসানা আরো জানান, আগামী কাল শুক্রবার (১০ জানুয়ারি) কামরুন্নাহারের মরদেহ বাংলাদেশে আসবে। এরপর প্রথমে তাকে তার কর্মস্থল ফরিদপুরে আনা হবে। ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে জানাজা শেষে তাকে তার গ্রামের বাড়ি রাজবাড়ীতে নিয়ে যাওয়া হবে।

এদিকে তার মৃত্যুতে বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন ও ফরিদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে শোক সন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করা হয়েছে।