দৌলতদিয়ায় পারের অপেক্ষায় সহস্রাধিক যান

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
  • |
  • Font increase
  • Font Decrease

ফেরি পারের অপেক্ষায় পণ্যবাহী ট্রাক/ছবি: বার্তা২৪.কম

ফেরি পারের অপেক্ষায় পণ্যবাহী ট্রাক/ছবি: বার্তা২৪.কম

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে নদী পারের অপেক্ষায় রয়েছে প্রায় সহস্রাধিক যানবাহন। যাত্রীবাহী বাসগুলোকে এখনও পর্যন্ত ৫-৬ ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। অন্যদিকে নদী পারের জন্য পণ্যবাহী ট্রাকগুলোকে অপেক্ষা করতে হচ্ছে ২০-২৪ ঘণ্টা।

ঘন কুয়াশার কারণে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকা এবং বিশ্ব ইজতেমার কারণে ঘাটে অতিরিক্ত বাসের চাপ থাকায় এই যানজটের সৃষ্টি হয়েছে বলে জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন
২০-২৪ ঘণ্টা ধরে সড়কেই অপেক্ষা করতে হচ্ছে

বুধবার (৮ জানুয়ারি) বেলা ৩টায় দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ বাজার পর্যন্ত দুই সারিতে ঢাকা-খুলনা মহাসড়কে প্রায় সাত শতাধিক যানবাহন নদী পারের জন্য অপেক্ষা করছে।

অপরদিকে দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর দিকে নদী পারের জন্য অপেক্ষা করছে প্রায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক। এ সকল ট্রাকগুলো প্রায় ২০-২৪ ঘণ্টা ধরে সড়কেই অপেক্ষা করছে।

তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ফেরি পারের অপেক্ষা করছে

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বার্তা২৪.কমকে বলেন, ঘন কুয়াশার কারণে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় এবং বিশ্ব ইজতেমার কারণে ঘাটে অতিরিক্ত বাসের চাপ থাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

যদি আবহাওয়া অনুকূলে থাকে তাহলে রাতের মধ্যেই সব যানবাহন নদী পার হতে পারবে বলে জানান এই কর্মকর্তা।